• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমার প্রতিনিধিদল

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৩:২৭ এএম

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমার প্রতিনিধিদল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’ দেশজুড়ে মুক্তি পাচ্ছে ১৮ আগস্ট শুক্রবার। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৭ আগস্ট ২০২৩) গণভবনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছেন নির্মাতা হৃদি হক, চিত্রনায়ক ফেরদৌস, অভিনেত্রী তারিন, লাকী ইনামসহ আট সদস্যের প্রতিনিধিদল।

নন্দিত অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক পরিচালিত প্রথম সিনেমা এটি। সিনেমাটি সম্পর্কে তার মূল্যায়ন- ‘১৯৭১ সেই সব দিন– তীব্র ভালোবাসা আর আশা-আকাঙ্ক্ষার গল্প। শুধু সময়টা ১৯৭১। তাই এর গল্প দর্শককে কাঁদাবে-হাসাবে সেই সঙ্গে একাত্তরকে অনুভব করাবে।’

‘১৯৭১ সেইসব দিন’-এর মূল গল্প ভাবনা ড. ইনামুল হকের। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

গণবভন থেকে বের হয়ে চিত্রনায়ক ফেরদৌস সংবাদমাধ্যমকে জানান, ‘১৯৭১ সেই সব দিন’ টিমের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছি। এরপর তাকে সিনেমাটির ট্রেলার দেখানো হয়। সেটি দেখে তিনি অনেক প্রসংশা করেছেন। তিনি সিনেমাটি দেখতে চেয়েছেন। পেনড্রাইভে সিনেমাটি দিয়ে তাকে এসেছি আমরা।

ফেরদৌস বলেন, সিনেমা, মুক্তিযুদ্ধের সিনেমাসহ সংক্রান্ত নানা বিষয়ে আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে। তিনি খুব খুশি যে অনুদানের টাকায় অনেক ভাল ভাল সিনেমা হচ্ছে।

সাধারণত সরকারি অনুদানপ্রাপ্ত অনেক ভাল সিনেমা হলেও সেগুলো প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছায় না। এখন থেকে ভাল সিনেমা হলে তার কাছে পর্যন্ত পৌঁছে দেওয়ার উদ্দ্যোগের কথাও জানান তিনি।

নায়কের কথায়, ‘আমাদের প্রধানমন্ত্রী  শিল্পবান্ধব মানুষ। তিনি প্রচুর সিনেমা দেখেন। বিমানে বসেও তিনি সিনেমা দেখেন। ভাল সিনেমা হলে আমরা তাকে দেখানোর ব্যবস্থা করব।’

‘১৯৭১ সেই সব দিন’ সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ