• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনা দেশে স্থিতিশীলতা ফিরিয়েছেন, ডেরেক শোলেকে পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৩:০৭ এএম

শেখ হাসিনা দেশে স্থিতিশীলতা ফিরিয়েছেন, ডেরেক শোলেকে পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের অব্যাহত উন্নয়নের পাশাপাশি সামাজিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা নিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার কাজ করছে বলে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট কাউন্সিলর ডেরেক শোলেকে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) জাতিসংঘ সদর দফতরে ড. মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন কাউন্সিলর শোলে। এ সময় দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট ইস্যু ছাড়াও বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচন ও রোহিঙ্গা ইস্যুতে তারা আলোচনা করেন।

এ সময় ড. মোমেন বলেন, গণতন্ত্র, মানবাধিকার, ভোটের অধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগের দীর্ঘ সংগ্রাম, সামরিক ও স্বৈরশাসন শাসনের কবল থেকে বাংলাদেশকে গণতন্ত্রের ধারায় ফিরিয়ে আনতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ভূমিকার কথা তুলে ধরেন।

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান, মানবাধিকারের ব্যাপক অবনতি, ভুয়া ভোটার তালিকাসহ প্রহসনের নির্বাচনের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ দমনের মাধ্যমে দেশে স্থিতিশীলতা ফিরিয়ে এনেছেন। এর ফলে বাংলাদেশে অভাবনীয় আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ। এ জন্য একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই নির্বাচন কমিশন ইতোমধ্যে নিয়মিতভাবে বিভিন্ন পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করে নির্বাচন কমিশনের সক্ষমতা প্রমাণ করেছে বলেও তিনি উল্লেখ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের অব্যাহত মানবিক সহায়তার প্রশংসা করেন। একইসঙ্গে রোহিঙ্গাদের তাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবাসনে কার্যকর পদক্ষেপ নিতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগে যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা করেন।

এ সময় কাউন্সিলর ডেরেক শোলে বাংলাদের আর্থ-সামাজিক উন্নয়ন এবং মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় প্রদানের জন্য বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ