• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অর্ডার করলেই ঘরে পৌঁছে যায় নকল যৌ‍‍`ন উত্তেজক পণ্য!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৫:১৯ পিএম

অর্ডার করলেই ঘরে পৌঁছে যায় নকল যৌ‍‍`ন উত্তেজক পণ্য!

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে চা ও কফির আড়ালে বিক্রি করা হচ্ছে নকল যৌন উত্তেজক পণ্য। হোম ডেলিভারির পাশাপাশি দাম কম থাকায় আকৃষ্ট হচ্ছেন ক্রেতারাও। কোরিয়ান কিংবা নামিদামি ব্র্যান্ডের লেভেল থাকলেও এসব পণ্য ঘরে বসেই তৈরি!

সাদা ফয়েল পেপারের প্যাকেটের ওপর গোলাপি ও কালো রংয়ের স্টিকারে ইংরেজিতে লেখা থাকে বিদেশি ব্র্যান্ডের হরেক রকমের চা ও কফির নাম। প্রতি প্যাকেটের মূল্য মাত্র এক হাজার টাকা!

অনলাইনে বিজ্ঞাপন দিয়ে এসব পণ্য বিক্রি হচ্ছে দেদারসে। বিদেশি ব্র্যান্ড বলায় এগুলোর কাটতিও বেশ! তার ওপর শক্তিবর্ধক (যৌন উত্তেজক)! অথচ এসব চা কিংবা কফি তৈরি হয় ঘরে বসেই। খরচ হয় শখানেক টাকা। এক কথায় সবই নকল পণ্য!

বিদেশি ব্র্যান্ডের চা ও কফির আড়ালে নিম্নমানের যৌন উত্তেজক পণ্য বিক্রি করা একটি চক্রের ৪ সদস্যকে গ্রেফতারের পর বেরিয়ে আসে এসব তথ্য। সম্প্রতি গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের কাছ থেকে উদ্ধার করেছে এমন বিপুল পরিমাণ ভেজাল পণ্যও।

অনলাইনে অর্ডার নিয়ে হোম ডেলিভারির মাধ্যমে সরবরাহ করা হতো এসব ভেজাল চা ও কফি। পুলিশ বলছে, প্যাকেটের গায়ে কোরিয়ান প্রোডাক্ট লেখা থাকলেও আসলে এগুলো ঘরে তৈরি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সংবাদিকদের বলেন, সাধারণ কফি এবং চায়ের সঙ্গে যৌন উত্তেজক ট্যাবলেট মিশ্রিত করে বিক্রি করছিলেন চক্রটির সদস্যরা। ফেসবুকসহ অনলাইনে বিভিন্ন জায়গায় তারা বিজ্ঞাপন দিয়ে কাজটি করছিলেন।

হারুন অর রশীদ বলেন, নিম্নমানের এসব পণ্য ক্রয় করে একদিকে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমনি রয়েছে তাদের স্বাস্থ্যঝুঁকিও। অনেক ডাক্তারের সঙ্গে কথা বলেছি। তারা নানা ধরনের স্বাস্থ্যঝুঁকির কথা জানিয়েছেন। তাই অনলাইনে যেকোনো পণ্য কেনার আগে অবশ্যই যাচাই করা দরকার।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ