• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রী আজ লন্ডন ত্যাগ করবেন

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৪:১৫ পিএম

প্রধানমন্ত্রী আজ লন্ডন ত্যাগ করবেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফর শেষে আজ ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট-বিজি-২০৮ মঙ্গলবার (তেসরা অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে রওনা হবে। 

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন। ফ্লাইটটি আগামীকাল (৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। 

প্রধানমন্ত্রী গত ৩০শে সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ব্রিটিশ এয়ারওয়েজর একটি বিমানযোগে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান। লন্ডনে শেখ হাসিনাকে বাংলাদেশি সম্প্রদায়ের দ্বারা একটি সংবর্ধনা দেওয়া হয়। সেখানে দোসরা অক্টোবর বাংলাদেশ বিষয়ক এপিপিজি-এর চেয়ার ও রোহিঙ্গা এবং বিনিয়োগ ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক ছায়ামন্ত্রী রুশনারা আলী নেতৃত্বে অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের একটি প্রতিনিধিদল ও কয়েকজন বিশিষ্টজনের সাথে বেশ কয়েকটি সৌজন্য সাক্ষাৎ করেন।

এর আগে, ১৭ থেকে ২৯শে সেপ্টেম্বর নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে অবস্থানকালে প্রধানমন্ত্রী ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং অন্যান্য উচ্চ-পর্যায়ের পক্ষ ও দ্বিপাক্ষিক অনুষ্ঠানে যোগ দেন এবং বাংলাদেশি প্রবাসীদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন। পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন।

 

জেকেএস/

আর্কাইভ