• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগস্থল হিসেবে প্রতিষ্ঠা পেতে কাজ করছি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০৭:০৩ পিএম

প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগস্থল হিসেবে প্রতিষ্ঠা পেতে কাজ করছি: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ বিশ্বের গুরুত্বপূর্ণ যোগাযোগ ক্ষেত্র হিসেবে বিবেচিত হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগস্থল হিসেবে প্রতিষ্ঠা পেতে কাজ করছে সরকার।

শনিবার (৭ অক্টোবর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

থার্ড টার্মিনাল নির্মাণে সহযোগিতা করায় জাপান সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এক সময় শাহজালাল বিমানবন্দর হবে আন্তর্জাতিক বিমান যোগাযোগের হাব। সবাই এখানে আসবে, বাংলাদেশের সৌন্দর্য উপভোগ করবে। সেভাবেই আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।’

শাহজালালে ভবিষ্যতে নতুন রানওয়ে হবে বলেও জানান সরকারপ্রধান। তিনি বলেন, কোভিডের অতিমারি সত্ত্বেও নির্মাণকাজ চলেছে। ৪ বছরের মধ্যে টার্মিনাল স্থাপন করেছি। জেড ফুয়েল যাতে সরাসরি শাহজালাল বিমানবন্দরে আসে, সে ব্যবস্থাও আমরা করে দিচ্ছি।

সড়ক, রেল ও আকাশ- সব পথে আধুনিক যোগাযোগ নিশ্চিত হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আকাশপথে আন্তঃজেলা যোগাযোগ বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। এছাড়া সাগরের ভেতর দিয়ে উঠানামা করবে কক্সবাজার বিমানবন্দর। অন্যান্য বিমানবন্দরও উন্নতমানের হবে।

অতীতে কখনও কেউ এভিয়েশন খাতে এত কাজ করেনি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর ও ২০০১-০৭ এই ২৯ বছর যারা ক্ষমতায় ছিল, তারা দেশকে কিছু দিতে পারেনি। একমাত্র আওয়ামী লীগই দেশের মানুষকে দিয়েছে।

আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোড মডেল উল্লেখ করে সরকারপ্রধান বলেন, ‘গ্রামের মানুষকেও আমরা অবহেলা করিনি। বিশ্বের দরবারে বাংলাদেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সে পরিকল্পনা করে দিচ্ছি।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ