• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে মালয়েশিয়া

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০১:৫৯ এএম

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে মালয়েশিয়া। ইতোমধ্যেই রবি আজিয়াটা এবং আরেকটি কোম্পানি মিলে প্রায় ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এখন চট্টগ্রামের অর্থনৈতিক অঞ্চলে বাইসাইকেল কারখানাসহ অন্যান্য শিল্পে বিনিয়োগের কাজ চলছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাথ মো. হাসিম।

মঙ্গলবার পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন হাইকমিশনার। রাজধানীর শেরেবাংলা নগরে মন্ত্রীর অফিস কক্ষে এ বৈঠক হয়।

হাইকমিশনার বলেন, বৈঠকে দ্বিপাক্ষিক নানা বিষয়েও আলোচনা হয়। সিলেটে অনুষ্ঠেয় মেডিকেল ট্যুরিজম, পর্যটন এবং এডুকেশন নিয়ে প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে থাকতে পরিকল্পনামন্ত্রীকে অনুরোধ জানানো হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠী মালয়েশিয়াতেও আছে। আমরা তাদের সমস্যাটাকে অনুভব করি। কক্সবাজারে ফিল্ড হাসপাতাল তৈরি করে রোহিঙ্গাদের সেবা দেওয়া হচ্ছে। আরও কিছু কর্মসূচি রয়েছে। কিন্তু এটির সমাধান আন্তর্জাতিক সম্প্রদায়ের বিষয়। শুধু আসিয়ানের একার পক্ষে সবকিছু করা সম্ভব নয়। আন্তর্জাতিক যে কোনো উদ্যোগের সঙ্গে মালয়েশিয়া আছে।

হাইকমিশনার হাসিম বলেন, মালয়েশিয়ার উন্নয়নে বাংলাদেশি শ্রমিকদের অবদান অনেক। তারা সেখানে খুব ভালোভাবে কাজ করছেন। তাই মালয়েশিয়ায় শ্রমিক নেওয়াটা অব্যাহত আছে। এটি একটি চলমান প্রক্রিয়া। শ্রমিক নেওয়া অব্যাহত থাকবে।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, সিলেটে বড় একটি অনুষ্ঠান করবে মালয়েশিয়া দূতাবাস। সেখানে আমাদের দাওয়াত দিতেই মূলত ওনার আগমন। তারা এদেশে বিনিয়োগ বাড়াবে। আমরা চাই বেশি বেশি বিনিয়োগ আসুক।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ