• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আ.লীগ সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির পাঁয়তারা করছে: হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ফ্রন্ট

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০২:৫৬ এএম

আ.লীগ সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির পাঁয়তারা করছে: হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবং দুর্গোৎসবকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা উসকানিমূলক বক্তব্য দিয়ে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট।

রোববার জাতীয় প্রেস ক্লাবে ‘আসন্ন শারদীয় দুর্গোৎসব ঘিরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের নীলনকশা: দেশবাসীকে সজাগ থাকার আহ্বান’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সংগঠনের চেয়ারম্যান বিজন কান্তি সরকার।

তিনি বলেন, আমরা মনে করি ক্ষমতাসীন দল দুর্গোৎসবে সহিংসতার চেষ্টা করে বহির্বিশ্বকে দেখানোর চেষ্টা করবে। হামলা করে তারা অন্যদের ওপর দোষ চাপানোর চেষ্টা করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কয়েকদিন আগে বলেছেন-আমার ভয় হচ্ছে এদের ওপর না আক্রমণ হয়। তার ভয় হওয়ার পরের দিনই আক্রমণ হয়েছে।

তিনি আরও বলেন, কুমিল্লার এমপি বাহাউদ্দিন বাহার আমাদের দুর্গোৎসবকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন। সংখ্যালঘু সম্প্রদায় যখন প্রতিবাদ করতে দাঁড়িয়েছে তখন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ আক্রমণ করেছে। আবার পরদিন তারা শান্তি মিছিল করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বিপদে পড়লে সংখ্যালঘুদের ব্যবহার করে, আবার ব্যবহার শেষ হয়ে গেলে আক্রমণ করে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব এসএন তরুণ দে, সহসভাপতি রমেশ দত্ত, নারী ও শিশুবিষয়ক সম্পাদক বৃতা দত্ত, সিনিয়র উপদেষ্টা তপন মজুমদার, ঢাকা মহানগরের আহ্বায়ক হৃদয় চন্দ্র ঘোষ, সহকারী সচিব মৃণাল কান্তি বৈষ্ণব প্রমুখ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ