• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ট্রেনের প্ল্যাটফর্মে দিনদুপুরে বোমা বিস্ফোরণ, তিন ‍যুবক হাতেনাতে আটক

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৭:৪৯ পিএম

ট্রেনের প্ল্যাটফর্মে দিনদুপুরে বোমা বিস্ফোরণ, তিন ‍যুবক হাতেনাতে আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নাশকতার উদ্দেশ্যে নারায়ণগঞ্জে রেলওয়ে প্ল্যাটফর্মে হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সময় উপস্থিত রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা ধাওয়া দিয়ে তিন যুবককে আটক করেছে।

রোববার দুপুর দেড়টার দিকে রেলওয়ে নারায়ণগঞ্জ স্টেশনে এ ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আটক যুবকরা হলেন- শহরের ৫ নম্বর রেলগেট এলাকার মিজানুর রহমানের ছেলে হাবিবুর রহমান (২১), একই এলাকার রবিউল ইসলামের ছেলে মো. আরিফ (২৩) ও রাজধানীর কাফরুল থানা এলাকার আনু মিয়ার ছেলে জয়নাল আবেদীন (২২)।

নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মোকলেছুর রহমান জানান, দুপুর ১টা ৩৫ মিনিটে নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল। এমন সময় বিকট শব্দে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় প্ল্যাটফর্মের নিরাপত্তার দায়িত্বে থাকা রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা ধাওয়া দিয়ে তিন যুবককে আটক করে। ঘটনাস্থল থেকে হাতবোমা বিস্ফোরণের আলামত উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে রেলওয়ে পুলিশ, থানা পুলিশ ও আনসার মোতায়েন রয়েছে।

তিনি জানান, আটক তিন যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কী উদ্দেশ্যে তারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তাদের রাজনৈতিক কোনো পরিচয় আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।
 

আর্কাইভ