• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কমনওয়েলথ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে যা বলল আ.লীগ

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ১২:২৩ পিএম

কমনওয়েলথ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে যা বলল আ.লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কমনওয়েলথ প্রতিনিধিদলের সঙ্গে সকালে বৈঠকে বসেছিল আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। বৈঠকে ৭ জানুয়ারির নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার বিষয়ে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন আওয়ামী লীগের প্রতিনিধিরা।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলের বলরুমে দুই পক্ষের মধ্যে বৈঠক হয়।

বৈঠকে ১৫ সদস্যের কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের নেতৃত্ব দেন জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেট ব্রুস গোল্ডিং। অন্যদিকে ১০ সদস্যের আওয়ামী লীগ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া বৈঠকে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির চেয়ারম্যান সাবেক অ্যাম্বাসেডর জমির উদ্দিন, দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান ও দলের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত উপস্থিত ছিলেন।

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবেন ২০০-এর বেশি বিদেশি পর্যবেক্ষক। এ ছাড়া ২০ হাজার ৭৭৩ জন দেশি পর্যবেক্ষককে ভোট দেখার অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দেশি পর্যবেক্ষকদের মধ্যে কেন্দ্রীয়ভাবে ৪০টি পর্যবেক্ষক সংস্থার ৫১৭ জন এবং স্থানীয়ভাবে ৮৪টি সংস্থার ২০ হাজার ২৫৬ জন ৭ জানুয়ারির নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ