• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঘন কুয়াশায় বাড়ছে ঠান্ডা, বৃষ্টির পর বাড়বে তাপমাত্রা

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০৮:২০ এএম

ঘন কুয়াশায় বাড়ছে ঠান্ডা, বৃষ্টির পর বাড়বে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শীত পরিস্থিতি নিয়ে তেমন সুখবর নেই। অনেক স্থানে শীতের তীব্রতা আরও বেড়েছে। শীতে কাঁপছে উত্তর-পশ্চিমাঞ্চলসহ সারা দেশ। কাজে যেতে পারছেন না দিনমজুর। মানুষের আয় কমছে। প্রভাব পড়ছে গবাদিপশু এবং ফসলের ওপর।

রোববার দেশের সর্বনিু তাপমাত্রা ছিল দিনাজপুরে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি সোমবার আরও কমে ৮ দশমিক ৫ ডিগ্রিতে নামবে। তাপমাত্রা কমছে তেঁতুলিয়ায়। তবে ঢাকায় দিনের তাপমাত্রা রোববার সামান্য বেড়েছে। দিনাজপুর ছাড়াও আরও তিন জেলায় শৈত্যপ্রবাহ চলছে।

এগুলো হলো- পঞ্চগড়, রাজশাহী এবং চুয়াডাঙ্গা। আবহাওয়া অফিস বলছে, আগামী ১৯ জানুয়ারি শুক্রবার দেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির পর কুয়াশা কেটে যাবে। বাড়বে তাপমাত্রা।

জানতে চাইলে আবহাওয়াবিদ এটিএম নাজমুল হক রোববার বলেন, মূলত কুয়াশার কারণেই অস্বস্তিকর অবস্থা চলছে। তিনি বলেন, কুয়াশার কারণে সূর্যের আলো দেখা যাচ্ছে না। এতে দিনের তাপমাত্রা কমছে। কমছে রাতের তাপমাত্রাও।

তিনি আরও বলেন, আবহাওয়া অফিসের পূর্বাভাস রয়েছে আগামী ১৮ ও ১৯ জানুয়ারি রাজশাহী, খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু অঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির আগে কুয়াশা কেটে যাওয়ার সম্ভাবনা কম। ফলে দিনের তাপমাত্রাও খুব বেশি বাড়বে না।

আবহাওয়া অফিস জানায় রোববার তেঁতুলিয়ায় তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি, রাজশাহীতে ৯ দশমিক ৭ ডিগ্রি এবং চুয়াডাঙ্গার তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রিতে নেমে আসে। রোববার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি। সোমবার কিছুটা বেড়ে ১৪ ডিগ্রিতে উন্নীত হবে।

 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ