• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অ্যাকশন শুরু আজ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৮:৪৭ এএম

অ্যাকশন শুরু আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেছেন, দ্রব্যমূল্য ইস্যুতে আজ থেকে মাঠে কার্যক্রম দেখা যাবে। অ্যাকশন শুরু হবে। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ আশা প্রকাশ করেন।

ব্রিফিংয়ে মাহবুব হোসেন বলেন, বাজারে প্রতিটি সবজির দাম বেড়েছে। মাছ-মাংসের দাম বেড়েছে। চালের দাম কেজিতে ৫ থেকে ৮ টাকা বেড়েছে। এ বিষয়ে একজন সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, মন্ত্রিসভার প্রথম বৈঠকে প্রধানমন্ত্রী সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন। আপনারা দেখেন মঙ্গলবার থেকে কী হয়। এদিন থেকেই নিশ্চয়ই কার্যক্রম দেখতে পাবেন, আশা করছি।

এর আগে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী সর্বাত্মক প্রচেষ্টা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রীদের নির্দেশনা দিয়েছেন। বিশেষ করে আসন্ন পবিত্র রমজানে যাতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকে। রোজার সময় যেসব পণ্যের চাহিদা বেড়ে যায়, সেগুলোর সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। বাজারে পণ্যের দাম নিয়ে যারা কারসাজি করে, তাদের নজরদারিতে রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সচিব মাহবুব হোসেন বলেন, এখন সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে মুদ্রাস্ফীতি। পণ্যের দাম বেশি অথচ খাদ্যপণ্যের অভাব নেই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের পরামর্শ দিয়ে সরকারপ্রধান বলেছেন, কারসাজি যারা করে, তাদের দিকে দৃষ্টি দিতে হবে। রমজানে খাদ্যপণ্য আমদানি করে সীমিত কয়েকটি গ্রুপ। সব সময় তারাও এখানে একটা খেলা খেলতে চায়। সেই ক্ষেত্রে এখন থেকে আমাদের একটু প্রস্তুতি নিতে হবে।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ