• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আওয়ামী লীগ তলে তলে জামায়াতের সঙ্গে বন্ধুত্ব করে: টুকু

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০১:৫৮ এএম

আওয়ামী লীগ তলে তলে জামায়াতের সঙ্গে বন্ধুত্ব করে: টুকু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগ তলে তলে জামায়াতের সঙ্গে বন্ধুত্ব করে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর হাজারীবাগে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। জ্বালানি তেলসহ দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি এবং দলের চার নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘প্রায়ই শুনি, আওয়ামী লীগের মুখে এটা বুলি হয়েছে, খালি বলে বিএনপি-জামায়াত। আমি বলছি এখন সময় এসেছে আওয়ামী-জামায়াত বলার জন্য, মিলবেও ভালো। জামায়াতও উর্দু আওয়ামী লীগও উর্দু। দুইটার সঙ্গে মিলবে ভালো।’

আওয়ামী লীগ-জামায়াতের গোপন সম্পর্কের দাবি করে ইকবাল হাসান মাহমুদ বলেন, ‘ওনারা জামায়াতের নিবন্ধন বাতিল করেন কিন্তু বেআইনি ঘোষণা করেন না। তাহলে কি আমি বলব—ওনাদের পরকীয়া প্রেম চলছে। নিবন্ধন বাতিল করলেন, বেআইনি ঘোষণা করলেন না। তার অর্থ আওয়ামী লীগ তলে তলে জামায়াতের সঙ্গে বন্ধুত্ব করে। সে জন্য বাতিল (নিবন্ধন) করে না। তাই আজকে থেকে আওয়ামী-জামায়াত হবে। বিএনপি-জামায়াত আর হবে না।’

এদিকে, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেলের সামনে সমাবেশ করার কথা ছিল বিএনপির। কিন্তু ধানমন্ডি থানা আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ একই স্থানে কর্মসূচি ঘোষণা করে। সংঘর্ষের আশঙ্কায় দুই দলকেই সমাবেশ না করার জন্য মৌখিক নিষেধাজ্ঞা দেয় পুলিশ।

পরে বিএনপির পক্ষ থেকে সমাবেশস্থল পরিবর্তন করে আজ সোমবার দুপুরে হাজারীবাগের সিকদার মেডিকেল কলেজের সামনে সমাবেশ শুরু হলে সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীরাও জড়ো হয়। এ সময় উভয় দল সংঘর্ষ হয়। ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

জেডআই/

আর্কাইভ