• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্র অধিকারের মামলা খারিজ

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ১২:৫৩ এএম

ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্র অধিকারের মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে মামলা খারিজ করে দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বিকালে খারিজের আদেশ দেন।

মামলায় যাদের নাম দেয়া হয়েছে তারা হলেন মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাঁধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৈকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার। আসামিরা সবাই ছাত্রলীগের নেতা।

আদালত সূত্রে জানা গেছে, আদেশে আদালত উল্লেখ করেছেন যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে সেই অভিযোগ আমলে নেয়ার মতো মামলায় কোনো উপাদান নেই।

মামলায় অভিযোগ করা হয়, গত ৭ অক্টোবর বুয়েটের ছাত্র বুয়েটের ছাত্র আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ স্মরণসভার আয়োজন করে। এরপর রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতা কর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতা কর্মীরা। ওই হামলায় ছাত্র অধিকার পরিষদের অনেকে গুরুতর আহত হন। রাজু ভাস্কর্যের সামনে হামলার পর যারা হাসপাতালে ভর্তি হন তাদের ওপর আবারও হামলা করে তাদের হাত পা ভেঙে ফেলেন। তাদেরকে হত্যার চেষ্টা করা হয়। ছাত্র অধিকার পরিষদের অনেকের মোবাইল ফোন ও টাকা পয়সা ছিনিয়ে নেয়া হয়।

উল্লেখ্য এর আগে একই ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই নেতা ছাত্র অধিকার পরিষদের ২৫ জনকে আসামি করে শাহবাগ থানায় দুইটি মামলা করেন। ওই দুই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রধিকার পরিষদের সভাপতি আক্তার হোসেন সহ ২৪ জনকে গ্রেফতার করা হয়। ওই ২৪ জন সবাই এখনো কারাগারে রয়েছেন।

ছাত্রলীগ ওই মামলায় দাবি করে, ছাত্র অধিকার পরিষদের নেতা কর্মীরাই তাদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতা কর্মীদের হত্যার চেষ্টা করে।

জেডআই/

আর্কাইভ