• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিএনপির লাল কার্ড, দশ দফা ও ৫৪ দল সবই ভুয়া: ওবায়দুল কাদের

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০৮:১১ পিএম

বিএনপির লাল কার্ড, দশ দফা ও ৫৪ দল সবই ভুয়া: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের: ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজপথে সন্ত্রাস আর নৈরাজ্য করলে আইনশৃঙ্খলা বাহিনীর পাশে থেকে কঠোর জবাব দিতে প্রস্তুত দল।
তিনি বলেন, বিএনপির লাল কার্ড ও দশ দফা দাবি ও ৫৪ দল সবকিছুই ভুয়া। দলটি ভুয়া কর্মসূচি নিয়ে মাঠে আছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির লাল কার্ড ও দশ দফা দাবি ও ৫৪ দল সবকিছুই ভুয়া। দলটি ভুয়া কর্মসূচি নিয়ে মাঠে আছে বলেও মন্তব্য করেন-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৫ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের উদ্যোগে আয়োজিত সমাবেশে কাদের এ কথা বলেন।

আমেরিকার নিষেধাজ্ঞা আনতে না পেরে হতাশ বিএনপি: ওবায়দুল কাদের

তিনি আরও বলেন, গণঅভ্যুত্থান করতে মানুষ লাগে, কিন্তু বিএনপির সঙ্গে কোনো জনসম্পৃক্ততা নেই।

ওবায়দুল কাদেরের আগে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ তার বক্তব্যে বলেন, আগামী নির্বাচন বানচালের চেষ্টা করা হলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী মাঠে থাকবে।

তিনি আরও বলেন, ২০০৮ সালের বিএনপির যেমন লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল আগামী নির্বাচনেও বিএনপির লজ্জাজনক পরাজয় হবে। যারা এখনো বলে মুক্তিযুদ্ধে ৩০ লাখ মারা গেছে কিনা সন্দেহ আছে, যারা এখনো বলে আমাদের স্বাধীনতা নাকি বাইচান্সে হয়েছে, এরা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না। এরা পাকিস্তানে বিশ্বাসী, আমি তাদেরকে বলব, মুক্তিযুদ্ধের ইতিহাস আগে জানুন। মুক্তিযুদ্ধ বাইচান্সে হয়নি, স্বাধীনতা বাইচান্সে আসেনি।

নির্বাচনে ভোটের মাধ্যমে ক্ষমতায় আসতে পারবে না বলেই বিএনপি ষড়যন্ত্রের পথে হাটছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সকাল থেকেই ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশে যোগ দেন হাজারও নেতাকর্মী। যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় ও নীতিনির্ধারকরা। সমাবেশে যোগ দিতে মহানগরের বিভিন্ন থানা ওয়ার্ড ইউনিট থেকে মিছিল নিয়ে জড়ো হন নেতাকর্মীরা।

সমাবেশে নেতারা জানান, বিএনপি যুগপৎ আন্দোলনের নামে সহিংসতা রুখতে মাঠে থাকবে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।

 

সাজেদ/এএল

আর্কাইভ