• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপির জোটে ভাঙন সরকারের তৈরি গল্প: মির্জা ফখরুল

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০১:৫১ এএম

বিএনপির জোটে ভাঙন সরকারের তৈরি গল্প: মির্জা ফখরুল

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি জোটে ভাঙনের যে কথা বলা হচ্ছে তা সরকারের তৈরি গল্প বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সরকারের এজেন্টরা যুগপৎ আন্দোলনের জোট বা শরিকের মাঝে ভাঙনের গল্প তৈরি করছে। কিন্তু বিএনপির একমাত্র লক্ষ্য ঐক্য তৈরি করে দুর্বার আন্দোলনে সফল হওয়া।’
শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের লিঁয়াজো কমিটির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিএনপির জোটে ভাঙন সরকারের তৈরি গল্প: ফখরুল
বৈঠকে গণতন্ত্র মঞ্চের ১৪ দফা ও বিএনপির রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা সমন্বয় করে আন্দোলনরত বিরোধী দলগুলোর একটি ইশতেহার তৈরি করার কথাও হয়েছে। সরকারের পতনের লক্ষ্যে যুগপৎ আন্দোলনকে সফল করতে পূর্বের কর্মসূচি পর্যালোচনা করা হয়েছে এবং আগামী আন্দোলনের ভবিষ্যৎ কী হবে তা ঠিক করা হয়েছে।

এছাড়া ফেব্রুয়ারির ৪ তারিখের পর কী আন্দোলন হবে তাও ওই বৈঠকে আলোচনা হয়েছে।

বেগম খালেদা জিয়া মুচলেকা দিয়ে মুক্ত হয়েছেন- শেখ সেলিমের এমন দাবির প্রতিবাদ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, এসবের কোনো ভিত্তি নেই। সরকারবিরোধী আন্দোলনে বেহুঁশ হয়ে ক্ষমতাসীনরা মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

বৈঠকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, খুব শিগগিরই আন্দোলনে সফল হবে।

তিনি বলেন, আন্দোলনকে ধীরে ধীরে বিজয়ের দিকে নিতে নীতিগত ও কৌশলগত আলোচনা হয়েছে। সেখানে অন্য যেসব দল আছে যারা একসঙ্গে এখনও হয়নি, তাদের কিভাবে একসাথে নিয়ে আন্দোলন করা যায় সে বিষয়ে কথা হয়েছে। ঐক্যকে দৃঢ় করার পাশাপাশি ঐক্যে যেনো ফাটল না ঘটে সেজন্য আলোচনা হয়েছে, সামনের দিকে আন্দোলনকে অভ্যুত্থানের দিকে নিয়ে যাওয়াই মূল উদ্দেশ্য।

 

সাজেদ/
 

আর্কাইভ