• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঈদের আগে কারাবন্দি আলেমদের মুক্তি দিলে সরকারের জন্য ভালো

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০২:২০ এএম

ঈদের আগে কারাবন্দি আলেমদের মুক্তি দিলে সরকারের জন্য ভালো

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঈদের আগে রমজানেই মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি দিলে সরকার ও দেশের জন্য ভালো হবে বলে মন্তব্য করেছেন মধুপুরের পীর মাওলানা আব্দুল হামীদ। তিনি বলেন, উলামায়ে কেরাম নির্দোষ। তাদের মুক্ত করে দিয়ে নাস্তিকদের পক্ষ পরিহার করুন। অন্যথায় এ দেশের তাওহিদি জনতা আপনাদের সমুচিত জবাব দেবে।

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর একটি হোটেল ইফতার ও দোয়া মাহফিলের আগে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শায়খুল হাদিস পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মাওলানা মাহফুজুল হক বলেন, আল্লাহর পছন্দের প্রায় সব বান্দাই জেল খেটেছেন। এটা স্বাভাবিক বিষয়, এটা আলোচনার বিষয় নয়। বরং আলোচনা করতে হবে আমাদের যে দায়িত্ব ছিল কারাবন্দির ওপর, কারাবন্দিদের পরিবারের ওপর, আমরা সে দায়িত্ব কতটুকু পালন করলাম? সে চেতনা জাগিয়ে তুলতে চায় শায়খুল হাদিস পরিষদ।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা নিজেদের ভালো বুঝুন, অনেক বড় সুযোগ পেয়েছেন, সে সুযোগ কাজে লাগান। নয়তো পরিণতি দেখার অপেক্ষায় থাকুন।

হেফাজতের যুগ্ম-মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানি বলেন, আমরা সরকারের সর্বোচ্চ পর্যায়ে বিস্তারিত তালিকা দিয়েছি। কার নামে কী মামলা, কোথায় আছেন, কেমন আছেন সব। 


সরকারের প্রতি অভিযোগ করে তিনি বলেন, সবার মামলায় জামিন হয়, বড় বড় সন্ত্রাসীরাও জামিন পায়, শুধু মামুনুল হকের সময় ভিন্ন নীতি।

শায়খুল হাদীস পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক আজিজের    সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হাসান জুনাইদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন, মাওলানা এহসানুল হকের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, শায়খুল হাদীস পরিষদের সহ-সভাপতি মাওলানা মাহবুবুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা তাফাজ্জুল হোসেন মিয়াজি, বিশিষ্ট লেখক মাওলানা রুহুল আমীন সাদী।

 


এডিএস/

আর্কাইভ