• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ক্ষমতায় থাকতে বিদেশিদের দুয়ারে ধরনা দিচ্ছে আ.লীগ: আমির খসরু

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ০১:৩৪ এএম

ক্ষমতায় থাকতে বিদেশিদের দুয়ারে ধরনা দিচ্ছে আ.লীগ: আমির খসরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার জন্য বিদেশিদের দুয়ারে দুয়ারে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

তিনি বলেন, আওয়ামী লীগ সম্পূর্ণ জনগণ থেকে বিচ্ছিন্ন, রাজনৈতিকভাবে পরাজিত। তারা আজকে বিদেশিদের পেছনে ধরনা দিচ্ছে। অন্য রাষ্ট্রের ওপর নির্ভর করে যদি ক্ষমতায় যেতে পারেন, সেজন্য অনির্বাচিত প্রধানমন্ত্রী এখন বিদেশ সফরে বেরিয়েছেন। এটা হচ্ছে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় থাকার জন্য শেষ চেষ্টা। বিদেশিদের দুয়ারে দুয়ারে ধরনা দিচ্ছেন। 

আমির খসরু বলেন, দেশের মানুষের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা দেশের মানুষের কাছ থেকে এত দূরে চলে গেছেন যে, তাদের নিয়ে রাজনীতি করতে পারছে না। দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে অবৈধ প্রধানমন্ত্রী যতই দেশে দেশে ঘুরে বেড়ান, যতই ধরনা দেন কোনো লাভ হবে না। এবার পরাজিত হতেই হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। শেরেবাংলা একেএম ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সভার আয়োজন করে ‘শেরেবাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশন’।  

আমির খসরু বলেন, এই সরকারকে আমি সরকারই বলি না। কারণ সরকার হলে নির্বাচিত হতে হয়। কিছু দুর্নীতিবাজ রাজনীতিবিদ, ব্যবসায়ী ও আমলা মিলে দেশটাকে নিয়ন্ত্রণ করছে। 

তিনি বলেন, মুক্তিযুদ্ধে দেশের মানুষ জয়ী হয়েছে, ভাষা আন্দোলনে জয়ী হয়েছে, স্বৈরাচারবিরোধী আন্দোলনে জয়ী হয়েছে। বিশ্বের প্রত্যেকটি দেশেই দেখা গেছে, মানুষ যখন সিদ্ধান্ত নেয় ও রাজনৈতিকভাবে অবস্থান নেয় তখন তাদের বিরুদ্ধে কোনো শক্তি জিততে পারে না। ক্ষমতাসীন আওয়ামী লীগ এখনো যদি দেয়ালের লিখন পড়তে না পারে, তাদের জন্য আমার দুঃখ হয়। 

আমির খসরু বলেন, আজকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আন্দোলনের ডাক দিয়েছেন। দেশনেত্রী খালেদা জিয়ার দোয়ায় তারেক রহমানের নেতৃত্বে মানুষ আজ জেগে ওঠেছে। আন্দোলনে সব মানুষের অংশগ্রহণ রয়েছে। আওয়ামী লীগের ভয়টা তো সেখানেই। যে আন্দোলনে দেশের মানুষের সম্পৃক্ততা ও সমর্থন থাকে সে আন্দোলন সফল হবেই। সুতরাং আওয়ামী লীগ আজকে যাদের ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছে, তাদের দ্বিতীয়বার ভাবতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আখতারুল আলম ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ। 

 

বিএস/

আর্কাইভ