• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার সাজা দিয়ে নিজের মতো নির্বাচন করতে চায়: মির্জা ফখরুল

প্রকাশিত: মে ৩১, ২০২৩, ০৭:৩৫ পিএম

সরকার সাজা দিয়ে নিজের মতো নির্বাচন করতে চায়: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকার সাজা দিয়ে নিজের মতো নির্বাচন করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৩১ মে) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল জানান, ভয়াবহ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তারা জানতে পেরেছেন যে তেরো শতাধিক রাজনৈতিক মামলা নির্বাচনের আগে শেষ করে রায় দিয়ে সাজা দেবে ক্ষমতাসীনরা। সেসব মামলায় বিএনপির সিনিয়র সব নেতা আসামি হয়ে আছেন। সাজা দিয়ে নিজের মতো নির্বাচন করতে চায় সরকার।

‘সরকারের উলঙ্গ বহিঃপ্রকাশ দেখেছে দেশ’ মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, পরপর দুটি রায় আদালত দিয়েছেন। যে মামলাগুলো খারিজ করে দিয়েছিলেন উচ্চ আদালত। তা আবার জোর করে শুনানি করে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে সাজা দেয়া হলো।

টুকু-আমানের বিরুদ্ধে উচ্চ আদালতে রায় হয়েছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মৃত্যু যখন ঘনিয়ে আসে, আর যখন আশা থাকে না, তখন কোনো কিছু ধরে টিকে থাকার চেষ্টা করে সবাই। তা-ই করছে সরকার। তারই পরিপ্রেক্ষিতে এই রায় দেয়া হয় টুকু-আমানের বিরুদ্ধে।

সরকার ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে বলে অভিযোগ করেন তিনি।

প্রতিপক্ষবিহীন মাঠে একাই গোল দিয়ে দেবে বলেই ক্ষমতাসীনরা বিরোধী নেতাকর্মীদের মিথ্যা মামলায় সাজা দিয়ে একতরফা নির্বাচন করতে চাইছে বলে জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, এভাবে মামলা করে সাজা দিয়ে বিএনপির আন্দোলন বন্ধ করা যাবে না। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামী লীগের অধীন কোনো নির্বাচন সম্ভব নয়।

আওয়ামী লীগ সরকারকে আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতারণা বাদ দিয়ে সোজা পথে এসে পদত্যাগ করে, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তত্ত্বাবধায়কের অধীন ক্ষমতা হস্তান্তর করতে হবে।

 

জেকেএস/

আর্কাইভ