• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্দলীয় সরকারের কোনো বিকল্প নেই: মির্জা ফখরুল

প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০২:৫৯ এএম

নির্দলীয় সরকারের কোনো বিকল্প নেই: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ স্বকীয়তা নিয়ে বাঁচতে পারবে কি না তা নির্ধারণ হবে কয়েক মাস পর। তার মতে, মানুষের অধিকার আদায় করতে হলে নির্দলীয় সরকারের কোনো বিকল্প নেই।

রোববার (৯ জুলাই) বিকেলে সিলেটে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আয়োজনে তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ ডিমও খেতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, আগামী ১২ জুলাই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। এর মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের নতুন যাত্রা শুরু হবে। এই যাত্রায় তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, তারুণ্যের এই সমাবেশ কোনো সাধারণ সমাবেশ নয়। এই সমাবেশ বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক নতুন মাত্রা যোগ করেছে।

এর আগে দুপুর থেকে মিছিল সহকারে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে। বিকেল ৩টায় শুরু হয় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের তারুণ্যের সমাবেশ। প্রথমে মঞ্চে গান পরিবেশন করেন শিল্পীরা। এ সময় কেন্দ্রীয় নেতাদের সামনে হাতাহাতিতেও জড়ান নেতাকর্মীরা।

এরপর বিকেল ৪টায় সমাবেশস্থলে আসেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে সমাবেশে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও বিএনপির নিখোঁজ নেতাকর্মীর স্বজনরা।

 

জেকেএস/

আর্কাইভ