• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিএনপির ‘সন্ত্রাসের’ অভিযোগে আওয়ামী লীগের বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০১:২৭ এএম

বিএনপির ‘সন্ত্রাসের’ অভিযোগে আওয়ামী লীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির ‘অগ্নিসন্ত্রাস ও দেশবিরোধী ষড়যন্ত্রের’ প্রতিবাদে আজ রোববার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের থানাগুলোতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখান থেকে রাজপথে বিএনপিকে প্রতিরোধ করার ঘোষণা দেওয়া হয়।  

গতকাল শনিবার বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন জায়গায় সংঘর্ষ এবং নগরীতে কয়েকটি যাত্রীবাহী বাস আগুন দিয়ে পোড়ানোর যেসব ঘটনা ঘটেছে, এর প্রতিবাদে আওয়ামী লীগ আজ সারা দেশে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি নিয়েছিল।

শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এই বিক্ষোভের ঘোষণা দিতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির অগ্নিসন্ত্রাস আবার শুরু হয়ে গেছে। এ অবস্থায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা চুপ থাকতে পারেন না।’

ঘোষণা অনুযায়ী, সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের এই বিক্ষোভ কর্মসূচি চলার কথা। তবে অনেক এলাকায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীরা সকালে নামেননি। দুপুরের পর কিছু এলাকায় বিক্ষোভ করেন দলটির নেতা-কর্মীরা। সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা কৃষক লীগ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। তাতে কৃষক লীগের সভাপতি সমীর চন্দ বলেন, বিএনপির পুরোনো চেহারা আবার নতুন করে আবির্ভাব হয়েছে। তারা বাসে আগুন দিয়েছে। বিএনপি-জামায়াতের সন্ত্রাস নৈরাজ্য রুখতে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে আওয়ামী লীগ।

‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ’ শীর্ষক বিক্ষোভ মিছিলের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। যাত্রাবাড়ী মোড় থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে যাত্রাবাড়ী পার্ক এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করেন যুবলীগের নেতা-কর্মীরা। বিকেলে হাজারীবাগের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের কাছে বিক্ষোভ করেন  হাজারীবাগ থানা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ