• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গণ-আন্দোলনের ভয়ে ক্ষমতাসীনরা আগুন সন্ত্রাস করছে: ফখরুল

প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৩:১০ এএম

গণ-আন্দোলনের ভয়ে ক্ষমতাসীনরা আগুন সন্ত্রাস করছে: ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের ওপর আগুন সন্ত্রাসের দায় চাপিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণ-আন্দোলনে ভয় পেয়ে ক্ষমতাসীনরা আগুন সন্ত্রাস করছে।

মঙ্গলবার (১ আগস্ট) সরকার পতনের এক দফার আন্দোলন ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে হামলা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে নয়াপল্টনে কেরানীগঞ্জ থানা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আওয়ামী লীগ নিজেরা সন্ত্রাসী। সে জন্য রাষ্ট্রকেও তারা সন্ত্রাসী বানিয়ে ফেলেছে। এখন এ রাষ্ট্র একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। খাওয়া-দাওয়ার কথা, ফলমূলের কথা বলে সরকার জনগণের মনোযোগকে অন্যদিকে সরাতে চায়।

তিনি বলেন, নিজেরা সন্ত্রাসী বলেই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী দলের ওপর নির্যাতন চালাচ্ছে সরকার। বিএনপির আন্দোলনের সময় জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতেই ক্ষমতাসীনরা নানা ধরনের নাটক মঞ্চস্থ করছে বলেও অভিযোগ তার।

একই দিন দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, জিয়া পরিবারকে রাজনীতির মাঠ থেকে সরিয়ে দিতেই মিথ্যা মামলায় তড়িঘড়ি করে ফরমায়েশি রায় দেয়ার চক্রান্ত করছে সরকার। কোনো নীলনকশাই বিএনপির আন্দোলনে প্রভাব ফেলবে না বলে দাবি করেন তিনি।

ফখরুল বলেন, তিনি (তারেক) যখন দলের নেতৃত্ব দিচ্ছেন, গণতান্ত্রিকভাবে সফলতার সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, ঠিক সেই সময় তার বিরুদ্ধে হওয়া মামলাগুলো সামনে নিয়ে এসেছে সরকার। তড়িঘড়ি মামলাগুলোর রায় দেয়া হচ্ছে।

অবিলম্বে সরকারের পদত্যাগের মাধ্যমে আবারও দ্রুত তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনের দাবি জানান বিএনপি মহাসচিব।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ