• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আমি সেভেন পাশ, তাদের নেত্রীর চেয়ে এক ক্লাস কম: হিরো আলম

প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৭:২৭ পিএম

আমি সেভেন পাশ, তাদের নেত্রীর চেয়ে এক ক্লাস কম: হিরো আলম

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হেয় করে কথা না বলার জন্য রাজনৈতিক দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। তার শিক্ষাগত যোগ্যতা টেনে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মন্তব্যের জবাবে তিনি বলেছেন, আমি সেভেন পাশ, তাদের নেত্রীর চেয়ে এক ক্লাস কম।

সর্বশেষ ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হন হিরো আলম। ভোটের দিন একটি কেন্দ্রে তার ওপর হামলার ঘটনা ঘটে। এই হামলার নিন্দা জানান বিভিন্ন রাজনৈতিক নেতা থেকে শুরু করে বিদেশি কূটনীতিকরা। এই ইস্যুতে সরকারের সমালোচনা করেন অনেকে।

হামলার ঘটনায় সরকারের সমালোচনা করতে গিয়ে অনেক রাজনীতিবিদ তাকে হেয় করে মন্তব্য করেছেন বলে ক্ষোভ প্রকাশ করেছেন হিরো আলম। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি নেতাদের সমালোচনা করতে দেখা যায় তাকে।

ভিডিওতে এক প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, আমি কারও বিরুদ্ধে কথা বলতে চাই না। কিন্তু বিষয়টি খুবই দুঃখজনক। গত কয়েকদিন ধরে দেখছি, বিএনপির বড় একজন নেতা রুহুল কবির রিজভী স্যার আমাকে পাগল বলেছেন। তিনি বলেছেন, হিরো আলম অর্ধপাগল এবং অশিক্ষিত।

হিরো আলম আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম স্যার প্রায়ই বলেন, হিরো আলমের মতো লোকও নির্বাচন করে, তাকেও আওয়ামী লীগ পিটাইছে। তার এই কথার মানে হলো হিরো চুনোপুঁটি, তাকে নিয়ে তুচ্ছ করে করে কথা বলা যায়।

তাদের এমন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেন হিরো আলম।

তিনি বলেন, অনেক আওয়ামী লীগ নেতা, জাতীয় পার্টির নেতা, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী হিরো আলমকে নিয়ে হেয় করে কথা বলে। নোংরামি করে, অপমান করে কথা বলছে।

হিরো আলম বলেন, কেন আপনারা আমাকে অপমান করে কথা বলবেন? ভালো না লাগলে আমার থেকে দশ হাত দূরে চলে যান।

শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিএনপি নেতারা মন্তব্যের প্রসঙ্গে হিরো আলম বলেন, আমাকে বলা হয় অশিক্ষিত। সংবিধান স্বশিক্ষিত লেখার অধিকার দিয়েছে। খোঁজ নিয়ে দেখবেন নমিনেশন পেপারে স্বশিক্ষিত লেখার সুযোগ আছে।

তিনি বলেন, আমাকে অশিক্ষিত বলে আপনার নিজেদেরও অশিক্ষিত বলে গালি দিচ্ছেন। কারণ, আপনার যে নেত্রীর দল করেন, আমাদের সাবেক মাননীয় প্রধানমন্ত্রী বেগম খালেদ জিয়া, তিনি কিন্তু এইট পাশ ছিলেন। এখন আপনারা লেখা পড়া শিখতে শিখতে পাশ হয়ে গেছেন, ঠিক না? তিনি এইট পাশ ছিলেন, আমি সেভেন পাশ। এক ক্লাস নিচে।

এ সময় নিজের টেবিলে রাখা বই দেখিয়ে তিনি বলেন, হিরো আলম এখন প্রচুর বই পড়ে, শিক্ষিত হওয়ার জন্য।

এদিকে রোববার (৫ আগস্ট) পাগল ও অশিক্ষিত বলায়  রুহুল কবির রিজভীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে যান হিরো আলম।

অবমাননাকর মন্তব্য করায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা করবেন বলে জানান তিনি।

হিরো আলম বলেন, অপমানসূচক এবং অবমাননাকর কথাবার্তার আমি বিচার চাই।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ