• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়া হাসপাতালে

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৩:১০ এএম

খালেদা জিয়া হাসপাতালে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চিকিৎসকদের পরামর্শে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে আসেন তিনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি থাকতে হবে বেগম জিয়াকে।

এর আগে গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়াকে গাড়িতে করে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় দলের জ্যেষ্ঠ নেতারাসহ অংসখ্য নেতাকর্মী গুলশানে জড়ো হন। নেত্রীকে একনজর দেখার জন্য তারা বৃষ্টিতে ভিজে ভিজেই অপেক্ষা করেন। খালেদা জিয়ার সুস্থতাও কামনা করেন তারা।

গত ১২ জুন মধ্যরাতে অসুস্থ বোধ করায় খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১৭ জুন সন্ধ্যায় হাসপাতাল থেকে নিজ বাসভবন ফিরোজায় ফেরেন খালেদা জিয়া।

৭৮ বছর বয়সী বেগম খালেদা জিয়া হৃদপিণ্ডের রক্তনালীতে ব্লক, আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ারে ভর্তির পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানান চিকিৎসকরা।

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।

সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ