• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ষড়যন্ত্রকারীরা একজোট হয়েছে, সতর্ক থাকতে বললেন আওয়ামী লীগ নেতারা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৩:০৭ এএম

ষড়যন্ত্রকারীরা একজোট হয়েছে, সতর্ক থাকতে বললেন আওয়ামী লীগ নেতারা

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচন ঘিরে সরকারের বিরুদ্ধে সব ষড়যন্ত্রকারী একজোট হয়েছে জানিয়ে তাদের মোকাবিলায় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে শান্তি সমাবেশ আয়োজন করে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এ উপলক্ষে বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে জড়ো হন বিভিন্ন ওয়ার্ড ও থানার নেতাকর্মীরা। একের পর এক মিছিল ও স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা।

সমাবেশে বিএনপি- জামায়াতের ‘নৈরাজ্য ও নির্বাচন ঘিরে ষড়যন্ত্র’ মোকাবিলায় কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান কেন্দ্রীয় নেতারা। নৌকাকে আবারও জয়ী করতে নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দেন তারা।

বিএনপি- জামায়াতকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন,  তারা সবাই একাত্তরের পরাজিত শক্তির বংশধর। বিদেশি বন্ধুরা যারা বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে খবর পাওয়া যায়, তাদেরকে বলবো, জনগণকে বিভ্রান্ত করবেন না। এ দেশের জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেকে বিরত থাকুন।

আওয়ামী লীগের সভপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, 
আমরা শান্তি সমাবেশ কেন ডাকলাম? আজকেও বিক্ষোভ মিছিল! এখন বলছে, সেটা নাকি মহড়া। অক্টোবরে নাকি চূড়ান্ত আঘাত হানবে। আসুন আজ আমরা শপথ নিই, যেকোনো আঘাতের বিরুদ্ধে অতীতে যেভাবে মোকাবিলা করেছি, আগামী দিনেও মোকাবিলা করবো।

এদিকে, কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়ন আওয়ামী লীগের উঠান বৈঠকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, বাংলাদেশের গণতন্ত্র হত্যার মিশনে নেমেছে আন্তর্জাতিক মহল।

তিনি বলেন, ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে; প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশের উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করতে চাইলে দরকার শেখ হাসিনার সরকার। কিন্তু একাত্তরের পরাজিত শক্তি যদি আবার ক্ষমতায় আসে, তবে দেশটাকে জঙ্গিবাদী রাষ্ট্র বানাবে।  

দেশি- বিদেশি ষড়যন্ত্র, আন্দোলনের নামে ধ্বংসাত্মক পথ পরিহার করে শান্তিপূর্ণভাবে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানান আওয়ামী লীগ নেতারা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ