• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কার সঙ্গে খেলবেন, সবাইকে তো জেলে পাঠাচ্ছেন: ফখরুল

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০২:২৮ এএম

কার সঙ্গে খেলবেন, সবাইকে তো জেলে পাঠাচ্ছেন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

এবারও জাতীয় নির্বাচনে সরকার খালি মাঠে খেলতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওবায়দুল কাদেরকে তিনি প্রশ্ন করেন, কার সঙ্গে খেলতে চান, সবাইকে তো জেলে পাঠাচ্ছেন।

শুক্রবার (৬ অক্টোবর) একদফা দাবিতে রাজধানীর পুরানা পল্টনে গণঅধিকার পরিষদের সংহতি সমাবেশে এই অভিযোগ করেন তিনি।

দেশ ভয়াবহ সঙ্কটের মধ্যে পড়েছে দাবি করে ফখরুল বলেন, এই সরকার মিথ্যা বলে, প্রতারণা করে দুটো একতরফা নির্বাচনের মধ্যমে ক্ষমতায় বসে আছে। তারা আগামী নির্বাচনও একইভাবে করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। ২০১৪ সালে বয়কট করার পর সুষ্ঠু নির্বাচনের বিষয়ে শেখ হাসিনা ওয়াদা করায় ২০১৮ সালে নির্বাচনে গিয়েছিল বিএনপি। জনগণ দেখেছে কী হয়েছে।

ফখরুল বলেন, সরকার প্রধান বলেন সুষ্ঠু অবাধ নির্বাচন হবে। কিন্তু ৪৫ লক্ষ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, ছয়শোর অধিক গুম, হাজার হাজার নেতাকর্মীকে বিচারবহির্ভূত হত্যা করেছে সরকার। বেগম জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা রয়েছে। ফখরুলের বিরুদ্ধে ৯৮টি। আর এসব মামলায় সাজা দিতে পুলিশ ও বিচারকদের নির্দেশ দেয়া হয়েছে।

‘ওকা বলে খেলা হবে, খেলবেন কি, যাদের সাথে খেলবেন তাদের সবাইকে জেলে পাঠিয়ে দিচ্ছেন।’ বলেন তিনি

সরকার খালি মাঠে ওয়াকওভার নিয়ে খেলতে চায় দাবি করে ফখরুল বলেন, এবার আর ১৪-১৮ এর মত ওয়াকওভার দেয়া হবে না, এজন্য বাধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমা বিশ্ব। এবার আর একতরফা নির্বাচন হতে দেয়া হবে না।

আবারও সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ক্ষমতা ছাড়তে হবে সরকারকে, এদেশ কোন রাজতন্ত্রের না। এ দেশ কারও কাছে ইজারা দেয়া হয়নি। ক্ষমতায় থাকার অধিকার এই সরকারের নেই।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দেশকে সরকার যেখানে নিয়ে গেছে মানুষে সংসার চলছে না। গার্মেন্ট মালিকরা, ব্যবসায়ীরা লসে আছে। প্রতিমাসে রিজার্ভ কমে যাচ্ছে। তারা আতঙ্কিত।

সরকার প্রধান বেগম জিয়ার মৃত্যু চান বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ