• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আমির খসরু ও স্বপনকে ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৯:২২ পিএম

আমির খসরু ও স্বপনকে ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর ফকিরাপুল এলাকায় বিএনপির সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য নিহতের ঘটনায় পল্টন থানায় করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে। এই দুজনের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

শুক্রবার মতিঝিল জোনের ডিবির পরিদর্শক তরিকুল মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের এ রিমান্ড আবেদন করেন। বিকাল ৩ টায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে বিকাল এ শুনানি অনুষ্ঠিত হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আটক করা হয়।

আর গুলশানের অপর একটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতারের বিষয়ে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ যুগান্তরকে বলেন, পল্টন থানায় দায়ের করা পুলিশ হত্যা মামলাসহ সম্প্রতি অনেকগুলো মামলা করা হয়েছে। তাকে যে কোনো একটি মামলায় গ্রেফতার দেখানো হবে।

গত ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এ মামলায় বিএনপির শীর্ষ নেতাসহ ১৬৪ জনকে আসামি করা হয়েছে। উল্লেখযোগ্য আসামিরা হলেন-স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জহির উদ্দিন স্বপন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ