• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

গ্রেফতার ছাড়া বিএনপিকে নিবৃত্ত করা যাচ্ছে না: মন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০১:৩৮ এএম

গ্রেফতার ছাড়া বিএনপিকে নিবৃত্ত করা যাচ্ছে না: মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, নেতৃত্বশূন্য করতে নয়, সন্ত্রাসী কর্মকাণ্ড করতে কর্মীদের প্ররোচিত করার কারণে বিএনপি নেতাদের গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার ছাড়া তাদের নিবৃত্ত করা যাচ্ছে না। তাছাড়া দেশের জনগণের জানমালের নিরাপত্তা দিতে ভিডিও ফুটেজ, টিভির সংবাদ দেখে আগের চেয়ে দক্ষ আইন প্রয়োগকারী সংস্থা তাদের গ্রেফতার করছে।

শুক্রবার দুপুরে জেলার ধনবাড়ী উপজেলার মুশুদ্দি উত্তরপাড়ায় মোবাইল খামারি অ্যাপের কার্যকারিতা যাচাই ও উচ্চ ফলনশীল আমন ধানের ফসল কর্তন ও কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফসল কর্তন উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সহিংসতার পথ পরিহার করে বিএনপিকে নির্বাচনে অংশ নিতে আহ্বান জানিয়েছেন আব্দুর রাজ্জাক। বিএনপির কাছে দেশকে শান্তির পথে সমৃদ্ধির পথে পরিচালিত করতে সহযোগিতা চেয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, এ সরকার গ্রহণযোগ্য নির্বাচন করতে জাতির কাছে বদ্ধপরিকর। সুন্দর, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলেও তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর মতো কৃষক দরদী। তাই কৃষকের উন্নয়নে সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে।

‘পরিমিত সার প্রয়োগ করে ধানের ফলন ও ব্যয় সাশ্রয়’ সরেজমিন যাচাই কর্মসূচির আওতায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ ধান গবেষণা কাউন্সিল এ কর্মসূচির আয়োজন করে। ফসল কর্তন ও কৃষক সমাবেশে কৃষি সচিব ওয়াহিদা আক্তার সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মো. বখতিয়ার, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহপরিচালক ড. শাহজাহান কবীর, কৃষি গবেষণা কাউন্সিলের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক মো. জালাল উদ্দিন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশীদ হীরা প্রমুখ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ