• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আঁতেলরাই বিদেশিদের মিসগাইড করে: কাদের

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০১:৩৮ এএম

আঁতেলরাই বিদেশিদের মিসগাইড করে: কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজকে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে অনেকে কলাম লেখে, কিন্তু বিএনপির নাশকতার কথাগুলো দেখলাম না কোথাও। এসব আঁতেলরাই আজকে বাস্তব অবস্থা আড়াল করে বিদেশিদের মিসগাইড করে।

সোমবার (১১ ডিসেম্বর) বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দক্ষিণ গেটে মানবাধিকার দিবস উপলক্ষে বিশাল সমাবেশের জন্য নির্বাচন কমিশনে চিঠি দিয়েছিলাম। নির্বাচন কমিশন আমাদের বারণ করেছে। আমরা তাদের কথা সম্মানের সঙ্গে রেখেছি। কিন্তু যারা নির্বাচনবিরোধী (বিএনপি) তাদের কেন এই অনুমতি দেওয়া হলো? এটা হয় না। নির্বাচনবিরোধীদের এই আশ্রয়, প্রশ্রয়টা কেন দিলেন? তাদের কাছে আমার প্রশ্ন, এটা ন্যায়বিচার হলো?

মানবাধিকার দিবসে কর্মসূচির নামে বিএনপি নাশকতার পরিকল্পনা করেছে দাবি করে তিনি বলেন, জ্বালাও-পোড়াও করে নির্বাচনে বাধা দেওয়া ও নাশকতার কারণে বিএনপিকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। কাদের বলেন, যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে অটল থাকবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ আগামী ১৮ ডিসেম্বর রাজধানীতে বিজয় র‍্যালি করবে জানিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবস পালন করা হবে। সেদিন বিকালে আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন শেখ হাসিনা।

এছাড়াও আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করা হবে। সেদিন দলের পক্ষ থেকে সাভারের স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হবে। ১৭ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা হবে। সভায় সভাপতিত্ব করবেন দলের সভাপতি শেখ হাসিনা। এর পরদিন ১৮ ডিসেম্বর বিজয় র‍্যালি অনুষ্ঠিত হবে। বিজয় র‍্যালিটি ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন থেকে ধানমন্ডি ৩২ নম্বর পর্যন্ত যাবে বলে জানান তিনি।

 

জেকেএস/

আর্কাইভ