• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ট্রেনে আগুন দেয়ার ঘটনা সুপরিকল্পিত নাশকতা: রিজভী

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:৫০ পিএম

ট্রেনে আগুন দেয়ার ঘটনা সুপরিকল্পিত নাশকতা: রিজভী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটিতে আগুন দেয়ার ঘটনা সুপরিকল্পিত নাশকতা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ, এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়।

রিজভী আরও বলেন, আজ ভোরে যারা রাজধানীর বিমানবন্দর রেল স্টেশনে থাকা ট্রেনটিতে আগুন দিয়ে চার যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিলো, তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক। মহল বিশেষের প্রশ্রয় ব্যাতিরেকে এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়। মূলত চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে; এটি কুটচাল কি না তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে।

এ ধরনের রোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবল অবৈধ ও গণবিরোধী শক্তির মদদেই হওয়া সম্ভব। আমি এ বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এ ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

বিএনপির পক্ষ থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে লাগা আগুনে হতাহতের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। নিহতদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।

ভোরে রাজধানীর বিমানবন্দর রেল স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। এর চালক বুঝতে না পেরে ট্রেনটি চালিয়ে আসেন। এরপর যাত্রীদের চিৎকারে তেজগাঁও রেলওয়ে স্টেশনে ট্রেনটি থামাতে সক্ষম হন তিনি। এ ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

এর আগে পাবনা, টাঙ্গাইল ও জয়পুরেহাটে ট্রেনে আগুন দেয়ার ঘটনা ঘটে। আর গাজীপুরে ট্রেনের লাইন কেটে ফেলার ঘটনাও ঘটে। ওইদিন মারা যান একজন।   

 

জেকেএস/

আর্কাইভ