• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভয় দেখিয়ে মানুষকে ভোটকেন্দ্রে নেওয়া যাবে না: রিজভী

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ১২:১০ পিএম

ভয় দেখিয়ে মানুষকে ভোটকেন্দ্রে নেওয়া যাবে না: রিজভী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হুমকি দিয়ে ভয় দেখিয়ে মানুষকে ভোটকেন্দ্রে নেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, একটি অবৈধ নির্বাচনের বিরুদ্ধে আমরাসহ সমস্ত দলগুলো সংগ্রাম করছি জনগণের ভোটের জন্য, মতপ্রকাশের স্বাধীনতার জন্য। কিন্তু জনগণকে হুমকি দিয়ে ভয় দেখিয়ে, আইনশৃঙ্খলাবহিনীকে দিয়ে তারা ভোট দেয়াতে চায়।

অসহযোগ আন্দোলন সফল করার জন্য বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে রাজধানীর কাফরুল ও উত্তরা এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ শেষে এ কথা বলেন তিনি।

জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, যেখানে মানুষের মন থেকে ভোট দেওয়ার কোনো আগ্রহ নেই, সেখানে হুমকি দিয়ে ভোটে নেওয়া যাবে না।

মন্ত্রী-এমপিদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে মুখে উল্লেখ করে বিএনপি নেতা বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গণমাধ্যমে প্রকাশিত হলফনামায় মন্ত্রী-এমপিদের সম্পদের যেসব তথ্য প্রকাশিত হয়েছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে, তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি। অবৈধ সরকারের নেতা-কর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

 

জেকেএস/

আর্কাইভ