• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

মির্জা আব্বাস আজই কারামুক্ত হচ্ছেন : আইনজীবী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৫:২৫ পিএম

মির্জা আব্বাস আজই কারামুক্ত হচ্ছেন : আইনজীবী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা রেলওয়ে থানার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিননামা দাখিল করা হয়েছে। এই জামিননামা ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত কেন্দ্রীয় কারাগারে পৌঁছলেই তা যাচাই-বাছাই করে আজই কারামুক্ত হবেন আশা তার আইনজীবীর।

সোমবার ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। আব্বাসের বিরুদ্ধে ১১ মামলার মধ্যে তার ১১ মামলাতেই জামিন পেয়েছেন। আব্বাসের বিরুদ্ধে আর কোন মামলা না থাকায় কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরি বলেন, আজ রেলওয়ে থানার মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। এ মামলায় জামিননামা দাখিল করা হয়েছে। এ জামিননামা কারাগারে পৌঁছলেই তা যাচাই বাছাই শেষে আজই তাকে ছেড়ে দেওয়া হবে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এ মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। গত ২৪ জানুয়ারি আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা রেওলয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি মির্জা আব্বাসের পল্টন থানার পাঁচ এবং রমনা মডেল থানার চার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। পরে ৫ ফেব্রুয়ারি পল্টন থানার চার ও রমনা মডেল থানার দুই মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।

পরদিন ৬ ফেব্রুয়ারি শাহজাহানপুর, পল্টন থানার ও রমনা মডেল থানার পৃথক আরও তিন মামলায় ও গত ১৮ ফেব্রুয়ারি রমনা মডেল থানার প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন পান তিনি।
 

আর্কাইভ