• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু ম্যারাথন: রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবে

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২, ১০:০৩ এএম

বঙ্গবন্ধু ম্যারাথন: রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২' অনুষ্ঠিত হবে সোমবার (১০ জানুয়ারি)। বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে অনুষ্ঠেয় ম্যারাথনটি ভোর সাড়ে ৫টায় আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে কাকলী-গুলশান-২,গুলশান-১ হয়ে হাতিরঝিলে শেষ হবে। এ উপলক্ষে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ম্যারাথনে ইউরোপ এবং দক্ষিণ আফ্রিকার দেশসমূহ থেকে ফুল এবং হাফ ম্যারাথন ইভেন্টে ৬০ রানার এবং দেশি বিভিন্ন সংস্থা থেকে ৪১৫ রানার অংশগ্রহণ করবে। এটি একটি আন্তর্জাতিক ইভেন্ট।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানিয়েছে, ম্যারাথন উপলক্ষে সোমবার ভোর ৪টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাতিরঝিলের সব প্রবেশপথ বন্ধ থাকবে। এ সময় সেখানে কোনো যান চলাচল করবে না। এ ছাড়া আর্মি স্টেডিয়াম-কাকলী-কামাল আতাতুর্ক এভিনিউ-গুলশান-২ ও গুলশান-১ হয়ে হাতিরঝিল পর্যন্ত সড়কগুলো ভোর ৪টা থেকে সাময়িক বন্ধ থাকবে। তবে ম্যারাথন দল কোনো সড়ক অতিক্রম করার পরপরই সেই সড়ক খুলে দেয়া হবে।

ডিএমপি আরও জানায়, দুপুর ১টা পর্যন্ত হাতিরঝিল বন্ধ থাকায় রেইনবো ক্রসিং থেকে যেসব যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা এবং বাড্ডায় যেতে চায়, সেসব গাড়ির চালককে মগবাজার, মৌচাক হয়ে ওই এলাকায় ঢুকতে হবে। রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ার ব্যবহার করেও কোনো যানবাহনকে হাতিরঝিলে ঢুকতে দেয়া হবে না।

পুলিশ প্লাজার পাশের সড়ক দিয়ে হাতিরঝিলে প্রবেশের পথও বন্ধ থাকবে। সুতরাং এই সড়ক এড়িয়ে পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝখানের রাস্তা ব্যবহার করে বাড্ডা লিংক রোড হয়ে বের হওয়া যাবে।

জেডআই/ডা

আর্কাইভ