• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

করোনা টিকা নিলেন তহুরা-কৃঞ্চানারা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ১২:০২ এএম

করোনা টিকা নিলেন তহুরা-কৃঞ্চানারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে হুহু করে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। তাতে অবশ্য বন্ধ হয়নি ক্রীড়াঙ্গন। স্বাস্থ্যবিধি মেনে চলছে বিভিন্ন টুর্নামেন্ট। সামনেই নেপাল সফর রয়েছে নারী ফুটবলারদের। তার আগেই করোনা প্রতিষেধক টিকা নিলেন তহুরা খাতুন, কৃঞ্চা রাণীরা।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বিশেষ ব্যাবস্থায় টিকা নেন জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়রা। টিকা গ্রাহিতাদের মধ্যে বেশিরভাগ অনুর্ধ্ব-১৮ দলের খেলোয়াড়। যারা বর্তমানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ক্যাম্পে আছেন। যাদের এখনও জাতীয় পরিচয়পত্র হয়নি।

জাতীয় পরিচয়পত্র না থাকা বয়সভিত্তিক দলের খেলোয়াড়দের বিশেষ ব্যবস্থায় করোনার টিকা দেওয়ার ব্যবস্থা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে ক্যাম্পের ৫৮ জন মেয়েকে এদিন টিকা প্রদানের ব্যবস্থা করে বাফুফে। তাদের মধ্যে ৪৭ জন নিয়েছেন কুর্মিটোলায়, ১১ জন নিয়েছেন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হসপিটালে। তাদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে ১ মার্চ।

এ বিষয়ে বিস্তারিত জানতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণের ফোনে একাধিকবার কল দেওয়া হয়, কিন্তু তার ফোন বন্ধ পাওয়া যায়।

পরে জাতীয় নারী দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তাকেও পাওয়া যায়নি। তবে মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে টিকা নেয়ার বিষয়টি নিশ্চিত করেন কৃঞ্চা রাণী সরকার।

টিকা গ্রহণের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, করোনা টিকার প্রথম ডোজ সসম্পন্ন। সেই সঙ্গে বিজয়ের ইমোজি দেন।

জেডআই /
আর্কাইভ