• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রিয় টেনিসকে বিদায় বলতে হবে: সেরেনা উইলিয়ামস

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৩:১২ এএম

প্রিয় টেনিসকে বিদায় বলতে হবে: সেরেনা উইলিয়ামস

ক্রীড়া ডেস্ক

বিশ্ব টেনিসের মহানক্ষত্র। আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। ২৩টি গ্র্যান্ডস্লামের মালিকের কাছে বয়স কেবলই একটা সংখ্যা। কেননা এই বয়সেও যে টেনিস কোর্ট দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। তবে খুব শিগগির টেনিসকে বিদায় বলবেন মার্কিন টেনিস সুন্দরী। আর সেই ঘোষণা আসছে আসন্ন ইউএস ওপেনেই।

আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। আসরটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। সেরেনা জানিয়েছেন, ওটাই তার শেষ আসর। তিনি পরিবারকে সময় দিতে চান। সন্তানকে সময় দিতে চান। তিনি একজন নারী। সেজন্য তাকে পরিবার-সন্তানের কথা চিন্তা করতে হচ্ছে।

লাইফস্টাইল ম্যাগাজিনের সেরেনা উইলিয়ামস বলেন, 'টেনিস থেকে অবসর নেওয়া আমার ক্ষেত্রে সবচেয়ে কঠিন বিষয়। আমি কখনই টেনিস থেকে অবসরে যেতে চাই না। কিন্তু কিছু করার নেই। সবাইকে একদিন টেনিস ছাড়তে হয়। তাই আমারও প্রিয় টেনিসকে বিদায় বলতে হবে। আর খুব শিগগিরই সেই সিদ্ধান্তটা জানিয়ে দিবো।

সেরেনা আরও জানিয়েছেন যে, আসন্ন ইউএস ওপেন খেলার ইচ্ছা রয়েছে তার। এরপরই টেনিস থেকে বিদায় নেবেন। কিন্তু ফিটনেস খেলার পক্ষে কথা না বললে আর কোর্টে নামা হবে না তার।

১৯৯৫ সালে পেশাদার টেনিসবিশ্বে পা রাখার পর জিতেছেন একের পর এক গ্র্যান্ড স্ল্যাম। টেনিসের শীর্ষ চার টুর্নামেন্টে মোট ২৩বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন সেরেনা উইলিয়ামস। আর মোট শিরোপা জিতেছেন ৭৩টি। সাতবার অস্ট্রেলিয়া ওপেন ও ছয়টি ইউএস ওপেন জিতেছেন। এছাড়া তিনটি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ৩১৯ সপ্তাহ বিশ্বের সেরা টেনিস তারকা থাকার কীর্তিও গড়েছেন মার্কিন সুন্দরী। টেনিস বিশ্বের জীবন্ত কিংবদন্তি ধরা হয় সেরেনাকে। অলিম্পিয়া নামে তার পাঁচ বছরের এক সন্তান আছে। সেরেনা মা হওয়ার পরে টেনিসে ফিরলেও চোট সমস্যায় ভুগছিলেন।

জেডআই/

আর্কাইভ