• ঢাকা শুক্রবার
    ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

কোরিয়া সফরে যাবেন সাবিনা-কৃষ্ণারা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১০:৩৫ পিএম

কোরিয়া সফরে যাবেন সাবিনা-কৃষ্ণারা

প্রতীক ওমর

কয়েক দিন আগে কাঠমণ্ডুর দশরথ রঙ্গশালায় ইতিহাস গড়েছে বাংলাদেশের নারী ফুটবলাররা। স্বাগতিক নেপালকে হারিয়ে দক্ষিণ এশিয়ার ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্বের আসনে বসিয়েছেন সাবিনা খাতুন কৃষ্ণা রানীরা। সাফ জয়ী দলকে অভিনন্দন ও শুভেচ্ছঅ জানাতে রবিবার (২৫ সেপ্টেম্বর) বাফুফে ভবনে এসেছিলেন কোরিয়ান রাষ্ট্রদূত লি জ্যাং কিউন। তিনি বাঘিনিদের কোরিয়া সফরের সম্ভাবনার কথা জানান।

২০১৭ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে জাপান, কোরিয়া সফর করেছিল মেয়েদের অনুর্ধ্ব-১৬ দল। মেয়েরা আবারও কোরিয়ায় প্রশিক্ষণ ক্যাম্প ও ম্যাচ খেলার সুযোগ পেতে যাচ্ছেন। কোরিয়ান রাষ্ট্রদূত লি জ্যাং কিউন বলেন, ‍‍`বাংলাদেশের সঙ্গে কোরিয়ার সম্পর্কের ৫০ বছরের পূর্তি হতে যাচ্ছে।

এ উপলক্ষ্যে আমরা বিভিন্ন কর্মকান্ডের প্রস্তুতি নিচ্ছি। ফুটবল এর একটা অংশ হতে পারে। আর বাংলাদেশের মেয়েদের সাফ জয়ের পর বলতে পারি, মেয়েদের ফুটবলটাই হতে পারে সহযোগিতার আসল জায়গা।

কোরিয়ান মেয়েরা এ পর্যন্ত চারবার বিশ্বকাপ খেলেছে। এশিয়ান কাপের বর্তমান রানার্স আপ দল তারা। কাজী সালাউদ্দিন মনে করেন তাদের সঙ্গে ফুটবলীয় সম্পর্ক বাংলাদেশের মেয়েদের ফুটবলকে আরও এগিয়ে দেবে।

বাফুফে সভাপতি বলেন, ‍‍`আমরা এই সহযোগিতার ভিত্তিতে কোরিয়া থেকে বেশ কয়েকজন কোচ আনতে পারি। পাশাপাশি মেয়েরা ওখানে গিয়ে বেশ কিছু ম্যাচ খেলতে পারে। ‍‍`

সাফজয়ী দলের কোচ, অধিনায়কও বলেছেন, এই মুহূর্তে এশিয়ান ফুটবলে নিজেদের জায়গা করে নেওয়াটাই তাদের লক্ষ্য। কোরিয়ার সঙ্গে ফুটবলীয় আদান-প্রদান সেই চেষ্টাটাকেই আরও জোরালো করতে পারে।

জেডআই/

আর্কাইভ