• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ধর্ষণকাণ্ডে গ্রেফতার তারকা ক্রিকেটার

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৯:৫৪ পিএম

ধর্ষণকাণ্ডে গ্রেফতার তারকা ক্রিকেটার

প্রতীক ওমর

এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠার পর থেকেই পলাতক ছিলেন ক্রিকেটার সন্দীপ লামিচানে। নেপালের এ তারকার বিরুদ্ধে জারি করা হয়েছে গ্রেফতারি পরোয়ানা। সে পরোয়ানা মাথায় নিয়ে বৃহস্পতিবার (৬ অক্টোবর) কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেই পুলিশের হাতে গ্রেফতার হন লামিচানে। কাঠমান্ডু ডিস্ট্রিক পুলিশের মুখপাত্র দিনেশ রাজ মৈনালি এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, নেপালি সময় বৃহস্পতিবার সকাল ১০টায় কাঠমান্ডুতে ফেরেন লামিচানে। সেখানেই তাকে গ্রেফতার করা হয়। লামিচানে যদিও আগেই জানিয়েছিলেন যে, তিনি সহযোগিতা করবেন।

টুইটারে লামিচানে লিখেছেন, খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি যাচ্ছি। যে অভিযোগ আমার বিরুদ্ধে আনা হয়েছে তা কল্পনাই করতে পারছি না। আশা করব আমাদের আইনি ব্যবস্থায় নিশ্চয়ই কোনও উপায় থাকবে এক জন নির্দোষকে তার সম্মান ফিরিয়ে দেয়ার। আমি সঠিক বিচার পাব এবং আবার ক্রিকেট মাঠে ফিরব। দেশের নাম উজ্জ্বল করার জন্য চাইব খুব তাড়াতাড়ি শুনানি হোক।

লামিচানের দেশে ফেরার বিষয়ে খোঁজখবর রাখতে কাঠমান্ডু পুলিশের বিশেষ কিছু করতে হয়নি। এক ফেসবুক বার্তায় দেশে ফেরার ঘোষণা দিয়েছিলেন লামিচানেই। কোন ফ্লাইটে, কখন কাঠমান্ডুতে পৌঁছাবেন সেটাও তিনি সেই বার্তায় জানিয়েছিলেন।

তাকে দেশে ফেরাতে গত মাসের শেষ সপ্তাহে ইন্টারপোলের সাহায্য নেয় নেপালের পুলিশ। ইন্টারপোল পরোয়ানা জারির ১০ দিনের মাথায় দেশে ফিরলেন নেপালের এই ক্রিকেটার।

পুলিশ সূত্রের খবর, ২২ অগস্ট নেপাল ক্রিকেট দলের কেনিয়া সফরের আগে লামিচানে ওই কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরী রাজি হয়। রাতে ওই কিশোরী মধ্য বানেশ্বরে নিজের হোস্টেলে ফিরে যেতে চাইলেও লামিচানে বাধা দেন। হোস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিচানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হয় ওই কিশোরী। প্রথমে সে আলাদা ঘরে থাকতে চায়। সেটাও হতে দেননি লামিচানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দু’বার ধর্ষণ করেন। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

লেগ স্পিনার হিসেবে খ্যাতি কুড়ানো লামিচানে নিয়মিত ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টেও খেলেন। সিপিএলের আগে ভারতের আইপিএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও খেলেছেন।

জেডআই/

আর্কাইভ