• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
এশিয়া কাপ

বাংলাদেশের কাছে পাত্তাই পেল না মালয়েশিয়া

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ১০:৪৫ পিএম

বাংলাদেশের কাছে পাত্তাই পেল না মালয়েশিয়া

প্রতীক ওমর

চলমান নারী এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। স্বাগতিকদের দেয়া ১৩০ রানের চ্যালেঞ্জ মোকাবিলা করতে নেমে ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে মাত্র ৪৪ রানে গুটিয়ে গেছে মালয়েশিয়া। ফলে ৮৮ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগ্রেসরা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মালয়েশিয়ার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুন ও অধিনায়ক জ্যোতির জোড়া হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে ওপেনার মুর্শিদা খাতুন ৫৪ বলে ৫৬ রানের ইনিংস খেলেন। ছয়টি চার মারেন তিনি। চারে নেমে অধিনায়ক নিগার সুলতান ৩৪ বলে ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলেন। ছয়টি চার ও একটি ছক্কা তোলেন তিনি।

জবাব দিতে নেমে মালয়েশিয়ার ষষ্ঠ ওভারে বাঁ-হাতি মিডিয়াম পেসার ফারিহা তৃষ্ণার তোপে পড়ে। তিনি ওভারের দ্বিতীয় বলে ওপেনার উইনফ্রেড দুরাইসিংহাম, তৃতীয় বলে মাস এলিসা এবং চতুর্থ বলে মাহিরাহ ইজ্জতি ইসমাইলকে আউট করেন। টানা তিন উইকেট শিকার করে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশ নারী দলের বাঁহাতি পেসার।

মাত্র দ্বিতীয় বাংলাদেশি নারী হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন ফারিহা। এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২০১৮ সালে এমন কীর্তি ছিল ফাহিমা খাতুনের।

এরপর ফাহিমা খাতুন, সানজিদা আকতার মেঘলা ও রুমানা আহমেদের তোপের মুখে ১৮.৫ ওভারে মাত্র ৪১ রানে অলআউট হয় মালয়েশিয়া। মালয়েশিয়ান ব্যাটারদের কেউ দুই অংকে পৌঁছাতে পারেনি। সর্বোচ্চ ৯ রান করে করেছেন ইসা হান্টা ও নুর আরিয়ান্না।

বাংলাদেশের পক্ষে ফারিহা তৃষ্ণা ৪ ওভারে ১২ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। এছাড়া ফাহিমা খাতুন, সানজিদা আকতার মেঘলা ও রুমানা আহমেদ ২টি করে উইকেট নিয়েছেন।

জেডআই/

আর্কাইভ