• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে লিটন

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৩:১৬ এএম

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে লিটন

ক্রীড়া ডেস্ক

প্রথম ডাকে দল না পেলেও আইপিএলের নিলামে দ্বিতীয় ডাকে দল পেলেন লিটন কুমার দাস। ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতেই তাকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স।

কোচিতে শুক্রবার রাতে আইপিএলে নিলামের একদম শেষ সময়ে বাংলাদেশের এই কিপার-ব্যাটসম্যানকে দলে নেয় কলকাতা। আর কোনো দল লড়াইয়ে না থাকায় ভিত্তিমূল্যেই তারা পেয়ে যায় ২৮ বছর বয়সী ক্রিকেটারকে।

শুক্রবার দুপুরে নিলাম শুরুর তৃতীয় সেটে দ্বিতীয় ডাকেই নাম ওঠে লিটনের। কিন্তু তখন কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহ দেখায়নি। নিলামের নিয়মিত রাউন্ড শেষে অবিক্রিত ক্রিকেটারদের মধ্য থেকে দলগুলির আগ্রহের ভিত্তিতে হওয়া ‘ত্বরিত’ পর্বের প্রথম রাউন্ডেও ওঠেনি তার নাম। তবে এই পর্বের দ্বিতীয় ধাপ অবশেষে সুখবর বয়ে আনে লিটনের জন্য।

এখনও পর্যন্ত ১৬০ টি-টোয়েন্টি খেলে ১৯ ফিফটিতে লিটনের রান ২৩.১০ গড়ে ৩ হাজার ৪৪৩। স্ট্রাইক রেট ১২৩.৯০, সর্বোচ্চ ইনিংস ৭৮ রানের।

আইপিএলে বাংলাদেশের সপ্তম প্রতিনিধি লিটন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাশরাফি বিন মুর্তজাকে দিয়ে শুরু হয় এ দেশের ক্রিকেটারদের আইপিএল অভিযান। কলকাতার হয়েই সাত মৌসুমে ভারতের এই ফ্রাঞ্চাইজি আসরে খেলেন সাকিব আল হাসান। এছাড়াও আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানের পা পড়েছে এই টুর্নামেন্টে।

মুস্তাফিজ থাকবেন আগামী আসরেও। গত আসরের দল থেকে তাকে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস।

নিলামে এ দিন সাকিব ও তাসকিন আহমেদের নাম উঠলেও তারা অবিক্রিত রয়ে যান। তালিকায় থাকা বাংলাদেশের আরেক ক্রিকেটার আফিফ হোসেনের নামই ওঠেনি নিলামে।

আর্কাইভ