• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘রাজনৈতিক কারণে বাদ দেওয়া হয়েছিল রোনালদোকে’

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৫:১৪ পিএম

‘রাজনৈতিক কারণে বাদ দেওয়া হয়েছিল রোনালদোকে’

ক্রীড়া ডেস্ক

কাতারে ফুটবল বিশ্বকাপ ২০২২ শেষ হয়েও হয়নি শেষ। এক সপ্তাহেরও বেশি পেরিয়ে গেলেও নানা ইস্যুতে বিশ্বকাপের রেশ এখনো রয়ে গেছে। এবার ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে এক বিস্ফোরক তথ্য দিয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইপ এরদোগান। এবারের বিশ্বকাপের শেষ ষোলোতে পর্তুগাল-সুইজারল্যান্ড ম্যাচে মূল একাদশে রাখা হয়নি রোনালদোকে।

কোয়ার্টার ফাইনালেও শুরু একাদশে রাখা হয়েছিলোনা সময়ের সেরা এই ফুটবলারকে। নকআউট পর্বের এই দুই ম্যাচে রোনালদোকে না রাখাকে রাজনৈতিক কারণ হিসেবে দেখছেন এরদোগান। তুরস্কের রাষ্ট্রপতি বলেন, ‘তারা রোনালদোকে নষ্ট করেছে। দুর্ভাগ্যবশত তারা রোনালদোর ওপর রাজনৈতিক নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়েছিল। রোনালদো এমনই একজন যে ফিলিস্তিনি ইস্যুতে কথা বলেছিল। রোনালদোর মতো একজন ফুটবলারকে শুধু ৩০ মিনিটের জন্য মাঠে পাঠিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করে দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা রোনালদো। পর্তুগালের জার্সিতে এখন পর্যন্ত ১৯৬ ম্যাচে ১১৮ গোল করেছেন রোনালদো, অ্যাসিস্ট করেছেন ৪৩ গোলে। বিশ্বকাপে ২২ ম্যাচে ৮ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ২ গোলে। ক্লাব ফুটবলে ৯৪৯ ম্যাচে ৭০১ গোলের পাশাপাশি ২২৩ গোলে অ্যাসিস্ট করেন পর্তুগিজ এই তারকা ফুটবলার।

আর্কাইভ