• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হয় নেইমার নয় আমি পিএসজি-কে শর্ত দিলেন এমবাপে

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০২:২৯ এএম

হয় নেইমার নয় আমি পিএসজি-কে শর্ত দিলেন এমবাপে

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। তারকা ফুটবলাররা ধীরে ধীরে যোগ দিচ্ছেন নিজেদের ক্লাবে। কিলিয়ান এমবাপে বিশ্বকাপ-ব্যর্থতা ভুলে প্যারিস সাঁ জাঁয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন। এর মধ্যেই উঠে এসেছে চাঞ্চল্যকর  এক খবর। পিএসজি-তে থেকে যাওয়ার জন্য ফরাসি তারকা এমবাপে দিয়েছেন তিনটি শর্ত।

ব্রাজিলীয় তারকার সঙ্গে শীতল সম্পর্ক এমবাপের। একটি স্পেনীয় মিডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, নেইমারকে সাঁ জাঁ থেকে রিলিজ করার শর্তই প্রধান। ব্রাজিলীয় তারকারও নাকি বিশ্বাস, এমবাপের ইন্ধনেই প্যারিস সাঁ জাঁ তাঁকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি বা চেলসিতে বিক্রি করার চেষ্টা করছে।


নেইমার ও এমবাপের মধ্যে সংঘাত প্রকাশ্যে এসেছে একাধিকবার। আগস্টে মঁপেলিয়ের-এর বিরুদ্ধে ৫-২ গোলে জিতেছিল সাঁ জাঁ। সেই ম্যাচে পেনাল্টি শট কে মারবেন তা নিয়ে দুই তারকার মধ্যে তুঙ্গে পৌঁছয় সংঘাত। সেপ্টেম্বরে জুভেন্টাসের বিরুদ্ধে এমবাপে বল বাড়াননি নেইমারকে। অথচ নেইমার গোল করার মতো জায়গায় দাঁড়িয়ে ছিলেন। তা নিয়েও দু’ জনের মধ্যে ঝামেলা প্রকাশ্যে আসে। ম্যাচটা অবশ্য প্যারিস সাঁ জাঁ ২-১ গোলে জিতেছিল জুভেন্টাসের বিরুদ্ধে।


‘বিশ্বকাপ ফাইনালে ভুল করেছিলাম’, মেসির গোল বাতিলের দাবির মাঝেই স্বীকারোক্তি রেফারির
সেই নেইমারকে রিলিজ করে দিতে হবে। এমবাপের আরেকটি শর্ত হল কোচ ক্রিস্টোফ গালতিয়েরকে সরিয়ে তাঁর জায়গায় জিনেদিন জিদানকে আনতে হবে। তাঁর হাতে তুলে দিতে হবে রিমোট কন্ট্রোল। এমবাপের তৃতীয় শর্ত হল, টটেনহ্যাম হটস্পারের তারকা হ্যারি কেনকে সই করাতে হবে প্যারিস সাঁ জাঁয়। নেইমারকে ছেড়ে দেওয়া হলে  হ্যারি কেনকে আনা হবে প্যারিসের ক্লাবে।  

আর্কাইভ