• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মার্টিনেজের উদযাপনকে তুচ্ছ ব্যাপার বললেন এমবাপ্পে

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ১২:৩৩ এএম

মার্টিনেজের উদযাপনকে তুচ্ছ ব্যাপার বললেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক

 কাতার বিশ্বকাপের ফাইনালে হেরেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজি’র ২৩ বছর বয়সী ফুটবলার আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে হ্যাটট্রিক করেন। তারপরও দলকে জেতাতে পারননি। তবে দুর্দান্ত এক কামব্যাকের গল্প লেখেন তিনি।

ওই হারের পর এমবাপ্পেকে কটাক্ষ করে উদযাপন করেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। প্রথমে বিশ্বকাপ সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস হাতে নিয়ে ‘অশালীন ইঙ্গিত’ করে উদযাপন করেন। এরপর ড্রেসিংরুমে এমবাপ্পেকে ‘ছোট’ করে গান গেয়ে উল্লাস করেন।

ওখানেই শেষ নয়। আর্জেন্টিনায় ফিরে বুয়েন্স এইরেসের রাস্তায় ছাদখোলা বাসে প্যারেড করছিলেন মার্টিনেজরা। সেখানে হাতে এমবাপ্পের একটি পুতুল নিয়ে তাকে ‘শিশু’ ইঙ্গিত করে উদযাপন করেন এমি। বিষয়টি নিয়ে বেশ সমালোচনা হয়। এমিকে ‘বড় ভাঁড়’ বলে অ্যাখ্যা দেন অনেকে।

ওই বিষয় নিয়ে বৃহস্পতিবার মুখ খুলেছেন এমবাপ্পে। লিগ ম্যাচে স্টার্সবার্গের বিপক্ষে ২-১ গোলে পিএসজিকে জয় এনে দিয়েছেন ফ্রান্সম্যান। যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে জিতিয়ে এমবাপ্পে বলেছেন ওসব তুচ্ছ বিষয় নিয়ে শক্তি খোয়ানোর সময় নেই তার।

এমবাপ্পে বলেছেন, ‘কারো উদযাপন আমার কাছে সমস্যার নয়। ওমন তুচ্ছ বিষয় নিয়ে আমি আমার শক্তি নষ্ট করি না। আমার কাছে গুরুত্বপূর্ণ হলো, ক্লাবের জন্য নিজের সেরাটা দিতে পারা।’

আর্কাইভ