• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফার্গুসনের পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সে ডাক পেলেন তাসকিন!

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৪:৩৩ পিএম

ফার্গুসনের পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সে ডাক পেলেন তাসকিন!

ক্রীড়া ডেস্ক

আসন্ন আইপিএল শুরুর আগেই একের পর এক ধাক্কা কলকাতা নাইট রাইডার্সে। যদি সবথেকে বড় ধাক্কা লেগে থাকে শ্রেয়স আইয়ারে না থাকা তাহলে তারপরের ধাক্কা হল লকি ফার্গুসনের ছিটকে যাওয়া। নিউ জিল্যান্ডের এই তারকা গতবার গুজরাট টাইটান্সের হয়ে চ্যাম্পিয়ন হন। এবার তাঁকে দলে নিয়ে চমকে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তার আগে জাতীয় দলের হয়ে খেলার সময় চোট পেয়েছেন তিনি। লকি ফার্গুসনের মত প্লেয়ারকে না পাওয়াটা বড় ধাক্কার।

এদিকে ফার্গুসন কতদিনে সুস্থ হবেন তা জানা যায়নি। শোনা যাচ্ছে তিনি আইপিএল-এর মাঝপথে যোগ দিতে পারেন নাইটদের সঙ্গে। ভঙ্গুর দলকে তৈরি করতে এবার শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিল নাইট ম্যানেজমেন্ট। লকি ফার্গুসনের বিকল্প হিসেবে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে প্রস্তাব দিয়েছে শাহরুখের দল। এমনটাই বলছে ভারতীয় গণমাধ্যম এই সময়।

অফিসিয়ালি কলকাতার পক্ষ থেকে না জানানো হলেও সংবাদমাধ্যমের একাংশের দাবি, তাসকিন আহমেদকে দলে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে চিঠি দিয়েছে নাইট রাইডার্স। লকি ফার্গুসনের জায়গায় তাঁকে নেওয়া হবে। তবে এখানে বেঁধেছে বিপত্তি। সাকিব-লিটনের মতই তাসকিনকে নিয়ে দেখা দিয়েছে এনওসি-র জটিলতা। এটা বড় বাধা।

গতবার তাসকিন আহমেদকে দলে নিয়ে আগ্রহ দেখিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। ইংল্যান্ডের পেসার মার্ক উড ছিটকে যাওয়ায় তাসকিনকে দলে নিতে তদ্বির করেছিল তারা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড এনওসি দেয়নি। ফলে তাসকিনের খেলা হয়নি।

এদিকে তাসকিন সাংবাদিকদের জানিয়েছিলেন, গতবার আইপিএল খেলতে না পেরে তিনি হতাশ হয়েছিলেন। কিন্তু বোর্ডের সিদ্ধান্তের বিরোধিতা করে কিছু বলতে পারেননি। অতীতে তাসকিন আহমেদ আইপিএল খেলেননি। বাংলাদেশ থেকে একাধিক প্লেয়ার খেললেও তাঁর খেলা হয়নি। যদিও বাংলাদেশ থেকে পেসার হিসেবে আইপিএল খেলেছেন মাশরাফি মোর্তাজা, মুস্তাফিজুর রহমান। এবার কলকাতা নাইট রাইডার্সে সুযোগ পেয়েছে লিটন দাস ও সাকিব আল হাসান। সাকিব আগে আইপিএল খেললেও লিটনের এটা প্রথমবার।

আর্কাইভ