• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে ঐতিহাসিক মাইলফলকে পা রাখলেন মেসি

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৬:১৮ পিএম

বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে ঐতিহাসিক মাইলফলকে পা রাখলেন মেসি

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ জয়ের প্রায় ৩ মাস পর মাঠে নেমেই পানামার বিপক্ষে ৯৯তম আন্তর্জাতিক গোলের দেখা পেয়েছিলেন লিওনেল মেসি। আজকের ম্যাচটি তাই লা পুলগার জন্য অপেক্ষা করছিল নতুন মাইলফলকে পা রাখার। কুরাসাওয়ের বিপক্ষে খেলার ২০তম মিনিটে সেই কাঙ্ক্ষিত শততম গোলের দেখাও পেয়ে যান এলএমটেন।

লো সেলসোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। এই গোলের মধ্য দিয়েই বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ গোল করার কীর্তি গড়লেন মেসি। ১০০ গোল করতে তার লেগেছে ১৭৪ ম্যাচ।

এর আগে কাতার বিশ্বকাপ জয়ের পর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে সেরার বিতর্ক শেষ হলেও, এখন পর্যন্ত আন্তর্জাতিক গোলসংখ্যায় পর্তুগিজ মহাতারকার চেয়ে পিছিয়ে আছেন তিনি। ইরানের আলী দাঈয়ি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোর পর আন্তর্জাতিক ফুটবলে শততম গোল করা তৃতীয় ফুটবলার মেসি।

আর নিজের মহাদেশ দক্ষিণ আমেরিকায় প্রথম। বর্তমানে ১২২ গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন রোনালদো। আলী দাঈয়ির গোলসংখ্যা ১০৯টি। আর মেসির বর্তমান গোল ১০২টি।

এদিকে সান্তিয়াগো দেল এস্তেরোর মাদ্রে দে সিউদাদেসে বাংলাদেশ সময় বুধবার সকালে কুরাসাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। মেসির হ্যাটট্রিক ছাড়া বাকি চারটি গোল করেন নিকোলাস গনজালেস, এনজো ফার্নান্দেজ, আনহেল ডি মারিয়া ও গনজালো মন্টিয়েল।

আজকের ম্যাচটি মাঠে গড়ানোর আগে বিশেষ টি-শার্ট পরে মাঠে নেমেছিল আলবিসেলেস্তেরা। মূলত ২০৩০ বিশ্বকাপের যৌথ আয়োজক হওয়ার প্রচারণায় টি-শার্টটি পরেছিলেন মেসি-মার্টিনেজরা।

 

/এএল

আর্কাইভ