• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বল-বয় থেকে বিশ্ব তারকা, ‘ভাবতেও পারিনি এত দূর আসব’

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ১১:৩৬ পিএম

বল-বয় থেকে বিশ্ব তারকা, ‘ভাবতেও পারিনি এত দূর আসব’

ক্রীড়া ডেস্ক

একটা সময়ে বল-বয় ছিলেন বাবর আজম। জাতীয় দলে অভিষেকের পর থেকে ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি।

পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর। শুধু তাই নয়, বিশ্বের এই সময়ের সেরা পাঁচ তারকার মধ্যে অন্যতম হলেন বাবার।

শুক্রবার পাকিস্তানের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর বাবর আজম বললেন,এত দূর আসতে পারব কল্পনাও করতে পারেননি।

পাকিস্তানের তৃতীয় ক্রিকেটার হিসেবে একশ টি-টোয়েন্টি খেললেন বাবর। তার আগে এই কৃতিত্ব ছিল কেবল শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের।

নিজের শহর লাহোরে শুক্রবার ব্যাট হাতে ম্যাচটি রাঙাতে পারেননি বাবর। আউট হয়ে যান ৭ বলে ৯ রান করেই। তবে দলের জয়ের চেয়ে বড় প্রাপ্তি তো আর নেই। কিউইদের ৮৮ রানে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করে পাকিস্তান।

লাহোরের এই গাদ্দাফি স্টেডিয়ামেই এক সময় বল-বয় ছিলেন বাবর। সেই মাঠেই নিজের শততম টি-টোয়েন্টি খেলার পর তিনি বললেন, কখনও এতটা ভাবতে পারিনি। প্রত্যাশা করতে পারিনি যে এত দূর আসব। এই মাঠে সীমানা দড়ির বাইরে বল-বয় হিসেবে ছুটোছুটি করার দিনগুলি আমার এখনও মনে আছে। সেখান থেকে আজকে আমি এখানে… এটা অনেক বড় সম্মান।

এদিন লাহোরে আগে ব্যাট করে ১৮২ রান করে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ১৫.৩ ওভারে ৯৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৮৮ রানে জয় পায় পাকিস্তান। 

 

বিএস/

আর্কাইভ