• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিকেটাররা কে কোথায় ঈদ করবেন

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৭:৪৪ পিএম

ক্রিকেটাররা কে কোথায় ঈদ করবেন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ঈদ উদযাপনে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। বাদ যাচ্ছেন না ক্রিকেটাররাও। ক্রিকেটীয় ব্যস্ততা না থাকায় প্রিয়জনদের সঙ্গেই এবার ঈদ করার সুযোগ পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) খেলার না পরিবারের সঙ্গে ঈদ পালনের জন্য ইতোমধ্যেই ঢাকা ছেড়েছেন অধিকাংশ ক্রিকেটার। আর ডিপিএলের গ্রুপপর্বের খেলা শেষে সপরিবারে ওমরাহ পালন করতে সৌদি আরবে গেছেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে দেশের ফিরেছেন সাকিব আল হাসান। দেশে ফিরে বৃহস্পতিবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টির এই অধিনায়ক। এরপর নিজ শহর মাগুরাতে পৌঁছেছেন দেশসেরা এই অলরাউন্ডার। সেখানে পরিবারের সঙ্গে ঈদ করবেন দেশের ক্রিকেটের এই প্রাণভোমরা।

অন্যদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে বর্তমানে ভারতে রয়েছেন মোস্তাফিজুর রহমান ও লিটন কুমার দাস। সেখানেই ঈদ পালন করবেন লাল-সবুজের এই দুই প্রতিনিধি।

লাল-সবুজ শিবিরের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, সাব্বির রহমান ঈদ করতে নিজ গ্রামে ফিরেছেন। তবে এবার চট্টগ্রামে ফেরা হয়নি লাল-সবুজের শিবিরের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। নানান ব্যস্ততার কারণে ঢাকাতেই থাকছেন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তামিম ও সাকিব। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে সাকিব জানিয়েছেন, আপনি যেখানেই থাকুন না কেন, আপনি এবং আপনার প্রিয়জনরা একসাথে প্রতিটি মুহূর্ত উপভোগ করুন এবং নতুন বছর সবার জন্য ভালোবাসা, সুখ এবং প্রশান্তি নিয়ে আসুক। ঈদ মোবারক!

উল্লেখ্য, ঈদের পরই সিলেটে শুরু হবে আয়ারল্যান্ড সিরিজের ক্যাম্প। এজন্য আগামী বুধবার (২৬ এপ্রিল) সেখানে পাড়ি জমাবেন টাইগাররা। সেখানে ২৭, ২৮ এবং ২৯ এপ্রিল অনুশীলন শেষে ঢাকায় ফিরবেন ক্রিকেটাররা। এরপর আইরিশদের বিপক্ষে খেলতে ১ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা।

 

জেকেএস/

আর্কাইভ