• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

তিন দিনে দুই জরুরি সভা বাফুফের

প্রকাশিত: মে ২, ২০২৩, ০৭:১৪ পিএম

তিন দিনে দুই জরুরি সভা বাফুফের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নেতিবাচক কারণে আলোচনায় বাংলাদেশের ফুটবল। আর্থিক অনিয়মের দায়ে পদ হারিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক। এমন পরিস্থিতিতে এরই মধ্যে দুটি সভা করেছে বাফুফে। মঙ্গলবার (২ মে) আরও দুটি সভা করবে বাংলাদেশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। দুপুর ২টায় সাধারণ নির্বাহী কমিটির সভার আগে ডেভেলপমেন্ট কমিটির সভাও অনুষ্ঠিত হবে।

নির্বাহী কমিটির সভার অন্যতম আলোচ্যসূচি কক্সবাজারে ফিফা টেকনিক্যাল সেন্টারের নানা চুক্তির বিষয়ে বাফুফের অনুমোদন। নির্বাহী সভায় সেই অনুমোদনের আগে ডেভেলপমেন্ট কমিটি টেকনিক্যাল সেন্টারের বিষয়ে তাদের সিদ্ধান্ত গ্রহণ করবে।

টেকনিক্যাল কমিটির অনুমোদন ছাড়াও সভার আলোচ্যসূচিতে থাকছে নারী ফ্র্যাঞ্চাইজি লিগের অনুমোদনের বিষয়টিও। তবে সবকিছু ছাপিয়ে সভার সবচেয়ে বড় আলোচ্য বিষয় আবু নাঈম সোহাগের অনিয়মের ঘটনায় গঠিত তদন্ত কমিটির তদন্তের অগ্রগতির বিবরণ। দুই সহসভাপতি পদত্যাগ করায় তদন্ত কমিটির ভবিষ্যৎ নিয়ে এরই মধ্যে দেখা দিয়েছে শঙ্কা।

এদিকে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ওমেন্স সুপার লিগ। সোমবার (১ মে) রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে জমকালো আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে উন্মোচন করা হয় টুর্নামেন্টের ট্রফি এবং বল।


ওমেন্স সুপার লিগে যে ট্রফিটি উন্মোচন করা হয়েছে, তা তৈরি করা হয়েছে ইংল্যান্ডে। ২২ ইঞ্চি লম্বা এই ট্রফিটি তৈরিতে ব্যবহৃত হয়েছে কপার, সিলভার এবং ১৮ ক্যারেট সোনা। ওজন প্রায় ৩ কেজি। শুধু বাংলাদেশেই নয়, এশিয়াতেই মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগ এই প্রথম।

টুর্নামেন্টটির ট্রফির পাশাপাশি বলও উন্মোচন করা হয়েছে। বলটি তৈরি করেছে ভারতের নিভিয়া স্পোর্টস। এ বলটি বাংলাদেশের ওমেন্স ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য বিশেষভাবে নির্মিত। যার অফিশিয়াল নাম দেয়া হয়েছে অস্ত্র। এ অস্ত্র দিয়েই মাঠে খেলবেন সাবিনা-সানজিদারা।


এডিএস/

আর্কাইভ