• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চলতি মৌসুমের শেষেই বার্সা ছাড়ার ঘোষণা দিলেন আলবা

প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৩:৩৩ এএম

চলতি মৌসুমের শেষেই বার্সা ছাড়ার ঘোষণা দিলেন আলবা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

নেইমার, লুইস সুয়ারেজ, লিওনেল মেসি, পিকে; বার্সেলোনার ট্রেবল জয়ী সেই স্কোয়াডের সদস্যরা একে একে দল ছেড়েছেন। এই মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছেন অধিনায়ক সার্জিও বুসকেটস। এবার আরও একজন ঘোষণা দিলেন ক্যাম্প ন্যু ছাড়ার। চলতি মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়ছেন লেফটব্যাক জর্দি আলবা।

একটা ২ মিনিট ১০ সেকেন্ডের ভিডিও। একটা টেবিলে অজস্র ফটোগ্রাফ। সেখানে পরতে পরতে ক্লাবে কাটানো সোনালী মুহূর্তের স্মৃতিমালা। - এ সবকিছু সামনে রেখে একটা চেয়ারে বসে থাকা জর্দি আলবা জানিয়ে দিলেন কঠিন সিদ্ধান্তটি। বার্সেলোনা ছাড়ছেন তিনি।

এরপর ক্লাব বার্সেলোনাও তাদের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিল, চলতি মৌসুম শেষেই বার্সেলোনাকে বিদায় জানাবে আলবা। ক্লাবের  সঙ্গে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত চুক্তি থাকলেও পারস্পরিক সমঝোতায় এক মৌসুম আগেই ক্যাম্প ন্যুর প্রিয় আঙিনা ছাড়ছেন এই স্প্যানিশ কিংবদন্তি।

ক্লাবের কিংবদন্তির বিদায়ী বার্তা বার্সেলোনা সাজিয়েছে নানা উপমায়। তার পেশাদারিত্ব, ক্লাবের প্রতি নিবেদন, ইতিবাচক মানসিকতা ও বার্সেলোনা পরিবারের সঙ্গে তার ঘনিষ্ঠতার বিষয়গুলো তুলে ধরা হয়েছে তাতে। আগামীর জন্য জানিয়েছে শুভকামনাও। সেই সঙ্গে বার্তা দেওয়া হয়েছে - বার্সেলোনা থাকবে সবসময় তার ঘর হয়েই।

বার্সেলোনার ঘরের সন্তান আলবা। ১৯৯৮ সালে যোগ দিয়েছিলেন বার্সেলোনার ফুটলার তৈরির বিখ্যাত একাডেমি ‍‍`লা মাসিয়া‍‍`য়। এরপর করনেলা, ভ্যালেন্সিয়া, জিমন্যাস্টিক ঘুরে ২০১২ সালে ভ্যালেন্সিয়া ৎথেকে যোগ দেন বার্সেলোনায় ক্লাবটির হয়ে গত এক দশকে ১৯টি শিরোপা জিতেছেন আলবা। ৬টি লা লিগা শিরোপাসহ, ৫টি কোপা দেল রে, ৪ টি স্প্যানিশ সুপার কাপ, ১টি চ্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব বিশ্বকাপ্বের শিরোপা জিতেছেন তিনি।

প্রজন্মের অন্যতম সেরা এই লেফটব্যাক বার্সেলোনার জার্সিতে সব মিলিয়ে ৪৫৮টি ম্যাচ খেলে ২৭টি গোল করার পাশাপাশি করিয়েছেন ৯৯টি গোল। লিগের বাকি দুই ম্যাচে মাঠে নামলে তার ম্যাচের সংখ্যা বাড়বে আরও।

৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার ক্লাব ছাড়লে বার্সেলোনার সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের আর মাত্র দুজন খেলোয়াড় টিকে থাকবেন দলে। তারা হলেন - জার্মান গোলরক্ষক মার্ক টার আন্দ্রে স্টেগান ও স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও রবের্তো। 

 

জেকেএস/

আর্কাইভ