• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চূড়ান্ত হলো বাংলাদেশ-আফগানিস্তানের পূর্ণাঙ্গ সূচি

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৩:৩১ এএম

চূড়ান্ত হলো বাংলাদেশ-আফগানিস্তানের পূর্ণাঙ্গ সূচি

ক্রীড়া ডেস্ক

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশকে আতিথ্য দিতে চলেছে আফগানিস্তান। কদিন আগেই বাংলাদেশ থেকে সিরিজ শেষ করা দলটির সাথে আগামীবছর আবারও দেখা হবে টাইগারদের। তবে, এবার বাংলাদেশ খেলবে সফরকারী দল হিসেবে। 

যদিও খেলার ভেন্যু থাকবে অন্য কোন দেশ। নিরাপত্তা ইস্যুতে নিজ দেশে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারছেনা আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সম্ভাব্য ভেন্যু হতে পারে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম। বর্তমানে এই মাঠেই নিজেদের হোম সিরিজ আয়োজন করছে তারা। 

পূর্ণাঙ্গ এই সিরিজে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-২০ ম্যাচ মুখোমুখি হবে দুই দেশ। সিরিজ শুরু হবে ২০২৪ সালের জুলাই মাসে। শেষ হবে অগাস্টে।   

২০২৩-২৪ মৌসুমে আফগানদের হোম সিরিজ আছে মোট ৭টি। বাংলাদেশ ছাড়াও আয়ারল্যান্ডের সাথে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে তারা। এছাড়াও বিশ্বকাপের আগে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে হোম সিরিজ আছে তাদের।  

বিশ্বকাপ শেষে জানুয়ারিতে আয়ারল্যান্ড, মার্চে জিম্বাবুয়ে এবং ২০২৪ সালের আগস্টে অস্ট্রেলিয়া ও সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আয়োজন করবে আফগানরা। তবে এসব ম্যাচের আয়োজন ঠিক কোথায় হবে তা এখনো নিশ্চিত করেনি দেশটির ক্রিকেট বোর্ড।  

 

বিএস/

আর্কাইভ