• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এমবাপ্পেকে নিয়ে ‘শীতল যুদ্ধে’ পিএসজি-রিয়াল

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৭:৩০ পিএম

এমবাপ্পেকে নিয়ে ‘শীতল যুদ্ধে’ পিএসজি-রিয়াল

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

এশিয়া সফরে দলের সঙ্গে বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পেকে রাখেনি পিএসজি। সেটি নিয়ে তুলকালাম কাণ্ড বাঁধিয়েছে ফ্রান্সের পেশাদার ফুটবলারদের সংগঠন ইউএনএফপি। এবার ফরাসি এই তারকাকে নিয়ে শীতল যুদ্ধে নেমেছে পিএসজি ও রিয়াল মাদ্রিদ।

সম্প্রতি সৌদি আরবের ক্লাব আল-হিলালের ৭ হাজার ২০০ কোটি টাকার প্রস্তাব নাকচ করে দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তাতে রিয়াল মাদ্রিদে এই তারকার ফেরার সম্ভাবনা আরও তীব্র হয়েছে। যেখানে ‘টানাটানি খেলায়’ নেমেছে ফরাসি ও স্প্যানিশ ক্লাব দুটি।

চুক্তি শেষে পিএসজি ছেড়েছেন লিওনেল মেসি। এরপরই এমবাপ্পেরও ক্লাবটি ছাড়ার গুঞ্জন ওঠে। যদিও সেই গুঞ্জনকে উড়িয়ে দিয়ে ফরাসি তারকা বলেছিলেন, তিনি কোথাও যাচ্ছেন না, পিএসজিতেই থাকবেন। তবে এই কথাতে বেশিদিন স্থির থাকতে পারেননি তিনি। কিছুদিন পরই ক্লাবকে চিঠি দিয়ে জানান, চলতি মৌসুম শেষ হলে আর নতুন করে চুক্তি করবেন না। অর্থাৎ পিএসজিতে আর থাকতে চাইছেন না এমবাপ্পে।

এরপর থেকেই ২০১৮ সালের বিশ্বকাজয়ী এই তারকাকে বিক্রি করতে উঠে পড়ে লেগেছে পিএসজি। অন্য দিকে রিয়াল মাদ্রিদ এমবাপ্পের জন্য অপেক্ষা করছে। তবে লস ব্লাঙ্কোস শিবির এখনই এমবাপ্পেকে দলে ভেড়াতে চাইছে না। চুক্তি শেষে তিনি যখন ফ্রি এজেন্ট হবেন, তখনই ক্লাবটি এই তারকাকে দলে ভেড়াবে।

এ দিকে স্প্যানিশ গণমাধ্যম মার্কার এক খবরে বলা হয়েছে, ফ্রি এজেন্ট হওয়ার আগে এমবাপ্পেকে প্রায় ২ হাজার ৬৮৪ কোটি টাকা (২২ কোটি ৫০ লাখ ইউরো) দিয়ে কিনতে রাজি আছে রিয়াল মাদ্রিদ। কিন্তু পিএসজি এর থেকে আরও প্রায় ৩০০ কোটি টাকা বেশি দাবি করেছে। তবে এ নিয়ে দুই পক্ষের মধ্যে এখনও সরাসরি কোনো আলোচনা হয়নি। ফলে ফরাসি তারকাকে নিয়ে এ দুটি ক্লাব ‘শীতল যুদ্ধে’ নেমেছে সেটি বোঝাই যাচ্ছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ