• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কায় সাকিবের সঙ্গে খেলতে দেশ ছেড়েছেন লিটন

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৮:০০ পিএম

শ্রীলঙ্কায় সাকিবের সঙ্গে খেলতে দেশ ছেড়েছেন লিটন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে দেশে ফিরেছেন মাত্র কয়েকদিন আগে। এরইমধ্যে আবারও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে ডাক পড়ল লিটন দাসের। লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ড্রাফট থেকে দল না পেলেও টুর্নামেন্টের মাঝপথে লিটনকে দলে টেনেছে সাকিবের দল গল টাইটান্স।

গল টাইটান্সের হয়ে এবারের মৌসুমে এলপিএল খেলছেন সাকিব। টুর্নামেন্টের শুরু থেকেই দাসুন শানাকার দলে আছেন টাইগার অধিনায়ক। এবার লিটনও যাচ্ছেন সে দলের হয়ে খেলতে। এখন পর্যন্ত কোনো ম্যাচে সুযোগ না পেলেও গলে আছেন বাংলাদেশের আরেক ক্রিকেটার মোহাম্মদ মিঠুন।

এলপিএল খেলতে শনিবার (১২ আগস্ট) কলম্বোর উদ্দেশে উড়াল দিয়েছেন লিটন। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজেে এক স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন লিটন নিজেই।

এলপিএল খেলতে শ্রীলঙ্কায় আছেন বাংলাদেশ দলের আরেক ক্রিকেটার শরিফুল ইসলাম। কলম্বো স্ট্রাইকার্সের পক্ষ থেকে ডাক পেলেও ডাগআউটেই সময় কাটছে তরুণ এই পেসারের। এখন পর্যন্ত একটি ম্যাচেও দলে জায়গা পাননি তিনি। টুর্নামেন্টে খেলেছেন বাংলাদেশের আরও এক ক্রিকেটার। জাফনা কিংসের হয়ে ৬ ম্যাচ খেলে দেশে ফিরেছেন তাওহীদ হৃদয়।

গত ৩০ জুলাই শুরু হয় ৫ দলের এলপিএল, চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত। এ সময় বাংলাদেশ দল এশিয়া কাপের প্রস্তুতি নেবে। সে প্রস্তুতিতে সাকিব, লিটন ও শরিফুলকে পাচ্ছে না বাংলাদেশ। এলপিএল শেষে তাদের অনুশীলনে যোগ দেয়ার কথা।

এলপিএলে যাওয়ার আগে গ্লোবাল টি-টোয়েন্টিতে সারে জাগুয়ার্সের হয়ে খেলেছেন লিটন। সেখানে ৭ ইনিংসে ২১.৭১ গড়ে ১৫২ রান করেছেন তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ